মুন্সিগঞ্জে শীতার্তদের মাঝে জাপান প্রবাসীদের শীতবস্ত্র বিতরণ

প্রতি বছরের মতো এবারও মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন জাপান প্রবাসীরা।
প্রতি বছরের মতো এবারও মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন জাপান প্রবাসীরা। ছবি: সংগৃহীত

প্রতি বছরের মতো এবারও মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন জাপান প্রবাসীরা।

মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। মুন্সিগঞ্জ জেলার স্থানীয় বাসিন্দা না হয়েও অনেকে এই মহৎ উদ্যোগে অংশ নিয়েছেন।

'প্রবাস প্রজন্ম জাপান' ব্যানারে জাপান প্রবাসী রাহমান মনির অনুরোধে সাড়া দিয়ে প্রবাসীরা এ উদ্যোগে এগিয়ে আসেন। তাদের মধ্যে এমডি এস ইসলাম নান্নু , বাদল চাকলাদার, হিমু উদ্দিন, এমদাদ মনি, শাহীন চৌধুরী, মামুন উর রশিদ, দেলোয়ার হোসেন দফতরী, মাসুদ রানা, শেখ মনজুর মোরশেদ, শিপার রহমান, রিয়াদ উজ্জামান, এমডি খান আলামীন, কাজী আসগর আহমেদ সানী, টিটু দাস, নুর খান রনি, দেলোয়ার হোসেন ডিও, সিরাজ হক, রাসেল মাঝি, রিচি শিপন, এ জেড এম জালাল, কামাল উদ্দিন টুলু, মাসুদুর রহমান মাসুদ, মোস্তাফিজুর রহমান জনি, শেখ নজরুল ইসলাম রনি, ওমর ফারুক রিপন এবং নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেরই আর্থিক সহযোগিতায় মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

গত ১৪ ডিসেম্বর মুন্সিগঞ্জ শহরে মাঠপাড়া দিয়ে এর কার্যক্রম মুন্সিগঞ্জ পৌরসভার বিভিন্ন অঞ্চল দিয়ে শুরু করে একই জেলার টঙ্গিবাড়ি উপজেলার মুলচর, পুরা, দিঘীরপারের বিভিন্ন এলাকার চরাঞ্চলে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ শুরু হয়।

এই দলের সহযোগিতায় সাংবাদিক মো. ওয়াসিম ফারুক এর ব্যবস্থাপনায় 'নিরাপদ বাংলাদেশ চাই' এর উদ্যোগে ১৬ ডিসেম্বর লৌহজং উপজেলায় বিভিন্ন এলাকায় অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় ।

আজ মঙ্গলবার মুন্সিগঞ্জ শহরে ভাসমানদের মধ্যে বিতরন শেষে চলতি বছরের শীতবস্ত্র বিতরণ পর্বের সমাপ্তি ঘটে।

শীতবস্ত্র বিতরণ ছাড়াও বিভিন্ন সময়ে অসহায় ও দুস্থদের মাঝে শিক্ষা উপকরণ, স্থায়ী আয়ের ব্যবস্থা, বসতঘর তৈরিতে আর্থিক সহযোগিতা করেছেন তারা।

বাংলাদেশে শীতবস্ত্র বিতরণে সমন্বয়কারী হিসেবে ছিলেন মো. মিজানুর রহমান রঞ্জু। সহযোগিতায় ছিলেন মো. ফাহাদ হাসান অনিক, মো. নাইমুর রহমান তমাল, হাকিম হালদার, মো. সোহরাব হালদার, শাহ আলমসহ আরও অনেকে।

Comments