প্রবাসে

অনিয়মিত বাংলাদেশিদের সহজ প্রক্রিয়ায় বৈধতার আশ্বাস মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর

মালয়েশিয়ায় নানা কারণে অনিয়মিত হওয়া বাংলাদেশিদের সহজ প্রক্রিয়ায় বৈধ করার আশ্বাস দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল।
মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল ও বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় নানা কারণে অনিয়মিত হওয়া বাংলাদেশিদের সহজ প্রক্রিয়ায় বৈধ করার আশ্বাস দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল।

গতকাল বুধবার দেশটির রাজধানী পুত্রজায়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশের হাইকমিশনারের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ আশ্বাস দেন।
 
বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার অনথিভুক্ত বাংলাদেশিদের রিক্যালিব্রেশনের আওতায় সহজ প্রক্রিয়ায় বৈধ করার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ রাখেন। 

প্রত্যুত্তরে, স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি সহানভূতির সঙ্গে বিবেচনার আশ্বাস দেন। 

বৈঠকে, স্বল্প সময়ে এবং স্বল্প ব্যয়ে আরও অধিক সংখ্যক বাংলাদেশি জনশক্তি নিয়োগের ক্ষেত্রে দুপক্ষের আন্তরিক প্রচেষ্টার বিষয়ে মত বিনিময়ের পাশাপাশি বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।

এ ছাড়া মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশে আসন্ন সফরের বিভিন্ন দিক নিয়েও আলোচনা করা হয়। 

তিনি আগামী ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফর করবেন। স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর তার প্রথম বিদেশ সফরটি দুদেশের জন্যই তাৎপর্যপূর্ণ।

বৈঠকে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খায়রুল জাইমি দাউদসহ স্বরাষ্ট্রমন্ত্রলালয়ের ঊর্ধ্বতন কর্মকতারা, বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্ঠা কমডোর মো. হাসান তারিক মণ্ডল, মিনিস্টার (শ্রম) মো. নাজমুছ সাদাত সেলিম ও কাউন্সেলর রাজনৈতিক ফারহানা আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

লেখক: মালয়েশিয়াপ্রবাসী সাংবাদিক

 

Comments