দুবাইয়ে জাতীয় পরিচয়পত্র প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন, জুনে নিবন্ধন শুরু

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাতে এই প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। এই কর্মসূচির মধ্য দিয়ে প্রবাসী বাংলাদেশীদের দীর্ঘদিনের প্রত্যাশিত প্রবাসে থেকে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির সুযোগ নিশ্চিত হতে যাচ্ছে।

এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করবেন বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে আগত ৫ সদস্যের একটি প্রতিনিধি দল। আগামী ৩১ মে পর্যন্ত এই প্রশিক্ষণ চলবে। অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীদের মধ্য থেকে বাছাইকৃত প্রার্থীগণ কনস্যুলেটে স্থাপিত ভোটার নিবন্ধন সিস্টেম কর্মসূচিতে কাজ করবেন।

উদ্বোধনকালে কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বলেন, 'আশা করা যাচ্ছে প্রশিক্ষণ এবং ভোটার নিবন্ধন সিস্টেম স্থাপন শেষে আগামী জুন মাসের শুরুতেই দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা কনস্যুলেট থেকে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন ও সংগ্রহ করতে পারবেন।'

কনসুলেটের দ্বিতীয় সচিব বদরুল আহমেদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন শ্রম কাউন্সেলর ফাতেমা জাহান, কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান, শ্রম সচিব ফকির মোহাম্মদ মনোয়ার, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) কাজী ফয়সাল, দূতালয় প্রধান মোজাফ্ফর হোসেন, দ্বিতীয় সচিব সাজ্জাদ জহিরসহ আরও অনেকে।

Comments