মালয়েশিয়ায় ছাপাখানায় আগুনে ২ বাংলাদেশি নিহত, দগ্ধ আরও ৪

তবে তাদের পরিচয় জানানো হয়নি।
মালয়েশিয়ায় ছাপাখানায় আগুন। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় একটি ছাপাখানায় আগুনে দগ্ধ হয়ে ২ বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছে। এই ঘটনায় দগ্ধ আরও ৪ বাংলাদেশি হাসপাতালে চিকিৎসাধীন।

মালয় সংবাদমাধ্যম সিনার হারিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। তবে তাদের পরিচয় জানানো হয়নি।

এতে বলা হয়, আজ বৃহস্পতিবার ভোরে দেশটির সেলাঙ্গর রাজ্যের বান্ডারবারু বাঙ্গীর তামান ইন্ডাস্ট্রি সোলেমানের একটি ছাপাখানায় এই দুর্ঘটনা ঘটে।

সেলাঙ্গর রাজ্যের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের (জেবিপিএম) অ্যাসিস্ট্যান্ট অপারেশন ডিরেক্টর মোহামাদুল এহসান মোহাম্মাদ জেইন সংবাদমাধ্যমকে জানান, আজ স্থানীয় সময় ভোর সোয়া ৪টার সময় অগ্নিকাণ্ডের বিষয়ে ফোন পাওয়ার পর ৪টি স্টেশন থেকে ২৩ জন ফায়ার সদস্য ও ১৩ জন কর্মকর্তা দ্রুত ঘটনাস্থলে যান।

অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা জানান, অগ্নিকাণ্ডের সময় ৬ বাংলাদেশি ছাপাখানায় আটকা পড়েন। পরে তাদের মধ্যে ৪ জনকে জীবিত উদ্ধার করা হলেও ২ জন ঘটনাস্থলেই মারা যান। এথনো তাদের পরিচয় জানায়নি পুলিশ।

তারা আরও জানান, আগুনে দগ্ধদের চিকিৎসা চলছে। নিহত ২ জনের মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

জেবিপিএম অ্যাসিস্ট্যান্ট অপারেশন ডিরেক্টর মোহামাদুল এহসান মোহাম্মাদ জেইন বলেছেন, ছাপাখানাটির আকার ৬০ বাই ৮০ বর্গফুট। দমকলকর্মীদের চেষ্টায় ভোর ৪টা ৪৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ধোঁয়ার কারণেই ওই ২ বাংলাদেশির মৃত্যু হয়েছে। বিস্তারিত জানতে দুর্ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Comments