মিশিগানে শুরু হচ্ছে ‘বাংলা টাউন মেলা’, গাইবেন কনা-ইমরান

ডিট্রয়েট সিটির বাংলা টাউনখ্যাত জেইন ফিল্ডে এই মেলা চলবে প্রতিদিন ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত।
কনা-ইমরান। ছবি: সংগৃহীত

মিশিগানে বসবাসরত বাংলাদেশি-আমেরিকানদের আয়োজনে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী ২২তম ডাইভার্সিটি ফেস্টিভ্যাল 'বাংলা টাউন মেলা'।

ডিট্রয়েট সিটির বাংলা টাউনখ্যাত জেইন ফিল্ডে এই মেলা চলবে প্রতিদিন ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত।

গত ৯ সেপ্টেম্বর হ্যামট্রামেক সিটির একটি হলরুমে আয়োজক কমিটি মেলার সার্বিক প্রস্তুতি নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

তারা জানান, ৩ দিনের এই মেলায় থাকছে নানা আয়োজন। মেলায় গান পরিবেশন করতে আসবেন হাল সময়ের জনপ্রিয় গায়ক-গায়িকা ইমরান ও কনা। সাথে থাকবেন ফোক গানের আরেক জনপ্রিয় শিল্পী শাহনাজ বেলী। পাশাপাশি গান পরিবেশন করবেন উত্তর আমেরিকা ও স্থানীয় সংগীত শিল্পীরা।

গত ৯ সেপ্টেম্বর হ্যামট্রামেক সিটির একটি হলরুমে আয়োজক কমিটি মেলার সার্বিক প্রস্তুতি নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। ছবি: সংগৃহীত

কণ্ঠশিল্পী কনা সামাজিক যোগাযোগমাধ্যমে জানান, উত্তর আমেরিকা সফরের ৯টি কনসার্টের মধ্যে মিশিগানের বাংলা টাউনে তাদের দলের পঞ্চম কনসার্ট হবে। ইতোমধ্যে ইমরান ও কনা ভিডিওবার্তায় সবাইকে মেলায় এসে গান শোনার আহ্বান জানিয়েছেন।

মেলায় চাকরি প্রত্যাশীদের জন্য ডিট্রয়েট সিটি পুলিশ ও ইউএসএ আর্মির দুটি বুথ থাকবে, এই দুই ডিপার্টমেন্টে চাকরির জন্য আবেদন করতে চাইলে তাৎক্ষণিক সব তথ্য সেখানে পাওয়া যাবে।

স্কুল পড়ুয়া শিশুদের এপিআই ভোট মিশিগানের সহযোগিতায় প্রদান করা হবে ৫০০টি শিক্ষা উপকরণসহ স্কুল ব্যাগ। পাশাপাশি তাদের স্টলে আসলে ভোটার রেজিস্ট্রেশন সম্পন্ন করতে সহযোগিতা করা হবে এবং মেলায় যারা ভোটার রেজিস্ট্রেশন সম্পন্ন করবেন তাদের মধ্য থেকে লটারির মাধ্যমে দেওয়া হবে ১টি নতুন আইফোন।

চিরাচরিত বাংলা মেলায় ভোজন রসিকদের জন্য থাকবে খাবারের স্টল, কাপড় ও গয়নার দোকান এবং শিশুদের জন্য থাকবে নানাবিধ আয়োজন। রাফেল ড্রতে থাকবে গাড়িসহ অসংখ্য পুরস্কার।

আয়োজকরা জানিয়েছেন, মেলায় অতিথি হিসেবে থাকছেন কংগ্রেসওম্যান রশিদা তালিব, স্টেট সিনেটর, সিটি মেয়র, স্টেট রিপ্রেজেন্টেটিভ ও সিটি কাউন্সিলর। মেলায় ৫ গুণীজনকে প্রদান করা হবে বিশেষ সম্মাননা।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ব্রিফিং ও বিভিন্ন বিষয়ে জানান কামাল রহমান, সেলিম আহমেদ ও নাজেল হুদা। উপস্থিত ছিলেন শোভন আহমেদ, সাইফুল আলম হারুন, ফিরোজ আলী, কামাল হোসেন লিলু, জিয়াউদ্দিন জুয়েল ও রিপন লস্কর।

এছাড়াও উপস্থিত ছিলেন তাহমিদ চৌধুরী, মোশারফ আহমেদ, খাজা আফজল হোসেন, রাজ রহমান, কাওসার দেওয়ান, মওদুদ চৌধুরী তাসমিন খান, রাসেল মোহাম্মদ, দিপু চৌধুরী, মো. রাজা, কিবরিয়া লস্কর, পারভেজ আহমেদ, তারেক ও ইকবাল মিয়াসহ কমিউনিটির নেতারা।

লেখক: যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক

Comments

The Daily Star  | English

Bangladeshi students likely to fly home from Kyrgyzstan on chartered flights

There have been no major attacks in hostels of international students since last night

35m ago