ঢাকা-আবুধাবি রুটে বন্ধ হচ্ছে ইতিহাদ এয়ারওয়েজের ফ্লাইট

আগামী ২৯ অক্টোবর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।
ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি থেকে ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা স্থগিত করার ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের ইতিহাদ এয়ারওয়েজ। আগামী ২৯ অক্টোবর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

আয়াটা অনুমোদিত বাংলাদেশি ট্রাভেল এজেন্ট হেলমাক ট্রাভেলস এলএলসির পরিচালক জামিল কাইয়ূম বলেন, 'ইতোমধ্যে আমাদেরকে ইতিহাদ থেকে মেইল করে এবং আয়াটা অনুমোদিত পোর্টালের মাধ্যমে সব এজেন্সিকে জানিয়ে দিয়েছে। তবে কী কারণে ফ্লাইট স্থগিত করছে এ বিষয়ে কোনো কারণ উল্লেখ করেনি ইতিহাদ এয়ারওয়েজ।'

আগামী ৬ নভেম্বর ইতিহাদে ঢাকা যাওয়ার কথা ছিল মুহাম্মদ খোকনের। তিনি জানান, তাকে এয়ারলাইনস কর্তৃপক্ষ মেইল দিয়ে জানিয়ে দিয়েছে ট্রাভেল এজেন্ট বা নিকটস্থ ইতিহাদের অফিস থেকে টাকা ফেরত নিয়ে যেতে।

গ্লোবাল ডিস্ট্রিবিউশন সিস্টেম ফর এয়ারলাইনস মাধ্যমে জানিয়েছে, যারা ইতোমধ্যে ইতিহাদের টিকিট কেটে ফেলেছেন তাদের টিকিটের টাকার পুরো অংশ ফেরত দেওয়া হবে। কোনো ধরনের জরিমানা বা প্রশাসনিক ফি কাটা হবে না। কেউ যদি রিটার্ন টিকিট কেটে ওয়ানওয়ে ব্যবহার করে থাকেন তাহলে তার ফিরতি ফ্লাইটের টাকা ফেরত দিয়ে দেবে তারা।

ইতিহাদ এয়ারওয়েজ ২০০৬ সাল থেকে আবুধাবি থেকে ঢাকা এবং ঢাকা থেকে আবুধাবি ফ্লাইট পরিচালনা করে আসছে। তাদের সর্বশেষ ফ্লাইটটি ঢাকা ছাড়বে ২৮ অক্টোবর।

Comments