প্রবাসে

প্রবাসীদের নিয়ে শীতার্তদের কম্বল উপহার দিলো বান্দরবান জেলা পুলিশ

প্রবাসী বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) ও প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের নিয়ে শীতার্ত মানুষদের কম্বল উপহার দিয়েছে বান্দরবান জেলা পুলিশ।
প্রবাসীদের নিয়ে শীতার্তদের কম্বল উপহার দিলো বান্দরবান জেলা পুলিশ
শীতার্তদের বান্দরবান জেলা পুলিশের কম্বল উপহার

প্রবাসী বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) ও প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের নিয়ে শীতার্ত মানুষদের কম্বল উপহার দিয়েছে বান্দরবান জেলা পুলিশ।

সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে শুক্রবার জেলা পুলিশ সুপার সৈকত শাহীন মানবিক এ কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ও বান্দরবান জেলা পুলিশের পক্ষ শতাধিক মানুষকে কম্বল উপহার দেওয়া হয়।

হাড় কাঁপানো শীতের মধ্যে কম্বল পেয়ে পাহাড়ের শীতার্ত মানুষ উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

সৈকত শাহীন বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব। সেই বোধ থেকে বাংলাদেশ পুলিশ শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন এই উদ্যোগের অন্যতম পৃষ্ঠপোষক ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলী। তিনি বলেন, দরিদ্র-অসহায় মানুষেরা দেশ ও সমাজেরই অংশ। তাই সমাজের বিত্তশালীসহ সবার উচিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

প্রবাসীদের পক্ষে থেকে এ উদ্যোগকে স্বাগত জানিয়ে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন চৌধুরী বলেন, শীতবস্ত্র বিতরণ কোনোভাবেই অসহায় মানুষের প্রতি করুণা হতে পারে না। এটি নৈতিক দায়িত্ব। হৃদয়ের মানবতা বোধকে জাগ্রত করেই মানুষের জন্য কাজ করা উচিত।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রবাস বিষয়ক পরামর্শক জ্যেষ্ঠ সাংবাদিক এজাজ মাহমুদ, মোজাম্বিক প্রবাসী সিআইপি দিদারুল ইসলাম, মালয়েশিয়া বাংলা প্রেসক্লাবের সভাপতি আহমাদুল কবির, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি রাসেল আহমেদ, গ্রিস প্রবাসী বাংলাদেশি সাংবাদিক মতিউর রহমান মুন্না, মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি সাংবাদিক মোহাম্মদ আলী ও পর্তুগালের বাংলাদেশ কমিউনিটি সংগঠক সাজিন আহম্মেদ কৌশিক।

এ ছাড়া, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. আবদুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহ আলম, রাজবিলা পুলিশ কেন্দ্রের ইনচার্জ বেলাল উদ্দিনসহ জেলা পুলিশের পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, এই মানবিক কর্মসূচির আওতায় ধারাবাহিকভাবে জেলার প্রত্যন্ত অঞ্চলে অসহায় মানুষদের শীতবস্ত্র বিতরণ করবে বান্দরবান জেলা পুলিশ।

Comments