গালফ এয়ারের সঙ্গে বিমানের কোড শেয়ার চুক্তি

বিমানের প্রধান কার্যালয় বলাকায় ওয়েব প্লাটফর্মে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে এ চুক্তি সই করা হয়।
বিমান
ফাইল ছবি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনের গালফ এয়ারের সঙ্গে আজ বুধবার কোড শেয়ার চুক্তি সই করেছে।

বিমানের প্রধান কার্যালয় বলাকায় ওয়েব প্লাটফর্মে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে এ চুক্তি সই করা হয়।

বিমানের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম এবং গালফ এয়ারের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন ওয়ালিদ আল আলাউয়ি কোড শেয়ার চুক্তিতে সই করেন। এ সময় বলাকায় গালফ এয়ারের বাংলাদেশ প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে যোগাযোগ ব্যবস্থা সহজ হবে এবং যাত্রীরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারবেন। 

টিকেট বিক্রিসহ অন্যান্য ক্ষেত্রে উভয় এয়ারলাইন্স একে অপরকে সহযোগিতা করবে। বিমান ও গালফ এয়ারের যাত্রীরা ঢাকা-বাহারাইনের পাশাপাশি উভয় দেশের অভ্যন্তরীণ রুটেও সহজে যাতায়াত করতে পারবেন, যা পারস্পারিক সংযোগ বৃদ্ধি করবে।       

অনুষ্ঠানে শফিউল আজিম বলেন, 'গালফ এয়ারের সঙ্গে কোড শেয়ার চুক্তি উভয় এয়ারলাইন্সের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক। এটি যাত্রীদের জন্য নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে এবং বাংলাদেশের সঙ্গে উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর বন্ধনকে শক্তিশালী করবে।'  

ক্যাপ্টেন ওয়ালিদ আল আলাউয়ি বলেন, 'বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে ব্যবসায়িক অংশীদারিত্বে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। এর ফলে আমাদের নেটওয়ার্ক সম্প্রসারিত হবে এবং যাত্রীরা ভ্রমণ উপভোগ করবেন।'

কোড শেয়ার চুক্তির মাধ্যমে এয়ারলাইন্স ২টির অপারেশনাল সক্ষমতা বৃদ্ধি পাবে, পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় হবে এবং এর ফলে উভয় এয়ারলাইন্স সুবিধা পাবে।

Comments