‘আমার রান্না খুব পছন্দ করেন বাবা’

অবাক সুন্দর চোখের মানুষটির আজ জন্মদিন। নামের সঙ্গেও রয়েছে যার আঁখি শব্দটি। তিনি স্বনামধন্য অভিনেতা আলমগীর ও গীতিকবি খোশনূরের কন্যা আঁখি আলমগীর।
Ankhi Alamgir
আঁখি আলমগীর, ছবি: দ্য ডেইলি স্টার

অবাক সুন্দর চোখের মানুষটির আজ জন্মদিন। নামের সঙ্গেও রয়েছে যার আঁখি শব্দটি। তিনি স্বনামধন্য অভিনেতা আলমগীর ও গীতিকবি খোশনূরের কন্যা আঁখি আলমগীর।

আঁখি আলমগীরের মিডিয়ায় পথ চলার সূচনা শিশুশিল্পী হিসেবে। ১৯৮৪ সালে ‘ভাত দে’ ছবিতে প্রথম  অভিনয় করেন। একটিমাত্র ছবি দিয়েই পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তারপর আর অভিনয় করেননি।

১৯৯৭ সালে আঁখি আলমগীরের প্রথম একক অ্যালবাম ‘প্রথমকলি’ প্রকাশিত হয়। এরপর একে একে ১৮টি একক  অ্যালবাম প্রকাশিত হয়েছে তাঁর। এরমধ্যে রয়েছে ‘বিষের কাঁটা’, ‘চোখের ভাষা’, ‘পিয়াসী অন্তর’, ‘স্বপ্নের রাজকুমার’, ‘তোমার কাছে’, ‘ভালোবাসা উড়িয়ে দিলাম’, ‘তুমি আর আমি’, ‘চোখ দিয়ে ছোঁব তোমায়’ ও ‘বোকা মন’। এখন ১৯তম একক অ্যালবামের কাজ শুরু করেছেন তিনি।

সম্প্রতি, ২০ বছর পর আলাউদ্দিন আলীর সুরে একটি গানে কণ্ঠ দিয়েছেন আঁখি। কণ্ঠশিল্পী আগুনের সঙ্গে ‘সত্যের মৃত্যু নেই’ চলচ্চিত্রে আলাউদ্দিন আলীর সুরে গেয়েছিলেন ২০ বছর আগে। জন্মদিনের দিন দুপুরে কথা বললেন দ্য ডেইলি স্টার অনলাইনের সঙ্গে।

দ্য ডেইলি স্টার অনলাইন: জন্মদিনের প্রথম প্রহর কিভাবে কাটালেন?

আঁখি আলমগীর: রাত ১২টার পর আমার মেয়েদের নিয়ে কেক কাটলাম। অনেক আনন্দ করেছি তাদের নিয়ে। আমার জীবনের সবকিছু তো তাদের ঘিরেই। আমি কাছে থাকলে ওদের যে কী আনন্দ হয় তা বোঝাতে পারবো না।

দ্য ডেইলি স্টার অনলাইন: বিশেষ কিছু করলেন কি?

আঁখি আলমগীর: জন্মদিনটা তো বিশেষ একটি দিন। এবার আমার জীবনের সেরা জন্মদিন চলছে। মানুষের ভালোবাসায় মুগ্ধ হয়ে গেছি। গতকাল থেকে সবাই শুভেচ্ছা জানাচ্ছে। চেষ্টা করছি প্রতিটা শুভেচ্ছার উত্তর দিতে। শেষ না হলে আগামীকাল পর্যন্ত দিবো।

দ্য ডেইলি স্টার অনলাইন: কিভাবে কাটবে জন্মদিনটা?

আঁখি আলমগীর: সকালে উঠে আরটিভির লাইভে এসেছি। দুপুরে বাবা (আলমগীর) আসবেন আমার  বাসায়। আমার রান্না খুব পছন্দ করেন বাবা। একসঙ্গে  দুপুরে খাবো আমরা। সন্ধ্যাটা বাচ্চাদের নিয়ে কাটবে।

দ্য ডেইলি স্টার অনলাইন: জন্মদিনে আর কী বলতে চান?

আঁখি আলমগীর: মানুষের এতো ভালোবাসা শ্রদ্ধায় আমার বারবার মনে হচ্ছে আরও ভালো গান করতে হবে আমাকে। আরও ভালো গান করায় ইচ্ছাটা থাকলো।

দ্য ডেইলি স্টার অনলাইন: ধন্যবাদ, শুভ জন্মদিন দ্য ডেইলি স্টার অনলাইনের পক্ষ থেকে।

আঁখি আলমগীর: আপনাকেও ধন্যবাদ সঙ্গে স্টার অনলাইনকে

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

11h ago