‘দঙ্গল’: নিজের রেকর্ড ভাঙ্গলেন আমির

বলিউড তারকা আমির খানের সর্বশেষ ছবি ‘দঙ্গল’ নতুন রেকর্ড গড়লো। ৩৪৫ কোটি রুপির বেশি আয় করে বলিউডের ইতিহাসে নতুন মাইল ফলক সৃষ্টি করলো ছবিটি।
Aamir Khan
বলিউড তারকা আমির খান, ছবি: এএফপি

বলিউড তারকা আমির খানের সর্বশেষ ছবি ‘দঙ্গল’ নতুন রেকর্ড গড়েছে। ৩৪৫ কোটি রুপির বেশি আয় করে বলিউডের ইতিহাসে নতুন মাইল ফলক সৃষ্টি করেছে ছবিটি।

নিতেশ তিওয়ারি পরিচালিত স্পোর্টস ড্রামা ফিল্ম ‘দঙ্গল’-এ কুস্তিগির মহাবীর সিং ফোগাতের জীবনী চিত্রায়িত করা হয়েছে। তবে তাঁর স্ত্রী ও গ্রামবাসী ছবিটির অধিকাংশ চিত্রায়নের সঙ্গে একমত নন।

এএফপির খবরে জানানো হয়েছে, গত ২৩ ডিসেম্বর মুক্তি পাওয়ার পর ‘দঙ্গল’ এখন পর্যন্ত মোট আয় করেছে ৩৪৫ কোটি রুপির বেশি।

ডিজনি ইন্ডিয়ার এটি আমির খানের নবম ছবি উল্লেখ করে এর স্টুডিও ভাইস-প্রেসিডেন্ট অমৃতা পান্ডে বলেন, “ডিজনিতে ‘দঙ্গল’ আমাদের জন্য একটি অনেক অনেক স্পেশাল ফিল্ম। অবশ্যই আমির খান ও সব কলা-কুশলীদের জন্যও এটি একটি বিশেষ ছবি।”

অমৃতা আরও জানান, তাদের ‘পিকে’ ছবিটি যে রেকর্ড গড়েছিলো তা ভেঙ্গেছে তাদেরই ‘দঙ্গল’ দিয়ে। “নতুন ছবি এনে আমির নতুন বেঞ্চমার্ক তৈরি করেছেন।”

১৬০-মিনিটের ‘দঙ্গল’-এ আমির খানের সঙ্গে অভিনয় করেছেন সাক্ষী তানওয়ার, ফাতিমা সানা শেখ, জারিয়া ওয়াসিম, সুহানি ভাতনগর প্রমুখ।

Click here to read it in English

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

3h ago