‘বেগমজান’ বাংলার জন্য ট্রিবিউট: বিদ্যা বালান

‘বেগমজান’ সিনেমার নায়িকা বিদ্যা বালান ১৪ এপ্রিল তথা পহেলা বৈশাখ ছবিটির মুক্তি পাওয়াকে বাংলার জন্য ট্রিবিউট হিসেবে উল্লেখ করেছেন।
begum jaan
‘বেগমজান’ সিনেমার একটি পোস্টার। ছবি: সংগৃহীত

‘বেগমজান’ সিনেমার নায়িকা বিদ্যা বালান ১৪ এপ্রিল তথা পহেলা বৈশাখ ছবিটির মুক্তি পাওয়াকে বাংলার জন্য ট্রিবিউট হিসেবে উল্লেখ করেছেন।

বিদ্যা বলেন, “বাংলা নববর্ষের তারিখে ‘বেগমজান’ মুক্তি পাওয়াটা পশ্চিমবঙ্গের জন্য ট্রিবিউট।”

সৃজিত মুখার্জির বাংলা সিনেমা ‘রাজকাহীনি’-র হিন্দি সংস্করণ ‘বেগমজান’। ‘রাজকাহীনি’-তে ঋতুপর্ণার অভিনয় আর ‘বেগমজান’-এ বিদ্যা বালানের অভিনয়ের তুলনা করে অনেক আলোচনা হচ্ছে।

তবে ঋতুপর্ণার সঙ্গে তাঁর অভিনয়ের তুলনা করতে চান না বিদ্যা। এ নিয়ে বিদ্যার মন্তব্য, “ঋতু দিদির সঙ্গে আমার কোন প্রতিযোগিতা নেই। তিনি আমার অনেক প্রিয় একজন বন্ধু এবং সৃজিত মুখার্জির বাংলা সিনেমাটিতে তিনি ‘বেগম জান’-এর ভূমিকায় খুবই শক্তিশালী অভিনয় করেছেন।”

‘বেগম জান’ সিনেমাটির সঙ্গে কাজ করেছেন ২০ টি ভারতের জাতীয় পুরস্কার পাওয়া ব্যক্তিত্ব। তাইতো দর্শকদের প্রতীক্ষা আর প্রত্যাশার পারদ আরও চড়ে বসছে।

‘বেগমজান’-এর পরিচালক সৃজিত মুখার্জি নিজেও জাতীয় পুরস্কার পেয়েছেন। এছাড়াও প্রযোজক মহেশ ভাট্ট, অভিনেত্রী বিদ্যা বালান, অভিনেতা নাসিরুদ্দিন শাহ, রাজিত কাপুর, আশিষ বিদ্যার্থী, মিউজিক কম্পোজার আনু মল্লিক, সংগীতশিল্পী আশা ভোঁসলে, সনু নিগম ও শ্রেয়া ঘোষাল, কস্টিউম ডিজাইনার শ্রাবণী দাস এবং এই সিনেমায় কণ্ঠ দেওয়া অমিতাভ বচ্চন সকলেই নিজ নিজ ক্ষেত্রে জিতেছেন এক বা একাধিক জাতীয় পুরস্কার।

এমন একটি টিম সম্পর্কে এ সিনেমার একজন প্রযোজক ভিশেষ ভাট্ট গণমাধ্যমকে বলেন, “এমন একটি অনন্য এবং শক্তিশালী গল্প অবশ্যই ভাল ফল করবে। আর সেটা নিশ্চিত করা জন্যই আমরা দারুণ একটি টিম তৈরি করেছি।”

সম্প্রতি ‘রাজকাহীনি’ এবং ‘বেগমজান’ সিনেমার পুরো টিম একত্রিত হয়েছিল। এটা ছিল দারুণ একটি পুর্নমিলনী। আসল সিনেমার কলাকুশলীদের সঙ্গে হিন্দি সংস্করণের কলাকুশলীরা দেখা করেন এবং আনন্দঘন সময় কাটান। 

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago