জয়ার প্রশংসায় প্রধানমন্ত্রী

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়ে গেল ৪০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের চলচ্চিত্রের জন্য সেরাদের হাতে তুলে দেন পুরস্কার।
joya ahsan
গত ২৪ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে “জিরো ডিগ্রি” ছবিতে অভিনয়ের জন্যে সেরা অভিনেত্রীর পুরস্কার নেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকা জয়া আহসান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনেত্রী জয়া আহসানের দেশপ্রেম ও দেশীয় চলচ্চিত্রের প্রতি তাঁর মমত্ববোধের প্রশংসা করেন। ছবি: সংগৃহীত

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়ে গেল ৪০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের চলচ্চিত্রের জন্য সেরাদের হাতে তুলে দেন পুরস্কার।

গতকাল (২৪ জুলাই) এই অনুষ্ঠানে “জিরো ডিগ্রি” ছবিতে অভিনয়ের জন্যে সেরা অভিনেত্রীর পুরস্কার নিয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকা জয়া আহসান। প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নেন তিনি।

এ সময় জয়া আহসানের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন প্রধানমন্ত্রী। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিতে এসে জয়া আহসানের দেশপ্রেম ও দেশীয় চলচ্চিত্রের প্রতি এই অভিনেত্রীর মমত্ববোধের প্রশংসা করেন তিনি।

শেখ হাসিনা তাঁর বক্তৃতায় বলেন, “চলচ্চিত্রে দেশপ্রেমকে জাগ্রত রাখতে হবে। চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীদের নিজের দেশ ও দেশীয় চলচ্চিত্রকে হৃদয়ে ধারণ করতে হবে। আমি শুনে খুব খুশি হয়েছি জয়ার আজ কলকাতায় একটি অ্যাওয়ার্ড নেওয়ার কথা ছিল। বিদেশের মাটিতে সে বাংলাদেশি চলচ্চিত্রের প্রতিনিধিত্ব করছে। এটি খুবই ইতিবাচক। তবুও জয়া সেই অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে না গিয়ে নিজ দেশের স্বীকৃতিকে প্রাধান্য দিয়ে এখানে এসেছেন।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “শিল্পীদের মধ্যে এই ইতিবাচক ভাবনা সমাজেও ইতিবাচক প্রভাব ফেলে।”

জয়া আহসান দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “আমাদের জননেত্রী শেখ হাসিনা অসাধারণ একজন মানুষ। তিনি খুব সহজেই আমাদের অনুপ্রাণিত করতে জানেন। তাঁর নিজের বক্তব্যে আমাকে নিয়ে কিছু কথা বলে তিনি আমাকে অনেক অনুপ্রাণিত করেছেন।”

“আমি তাঁর কাছে কৃতজ্ঞ। যতদিন বাঁচি, অভিনয় নিয়েই থাকতে চাই,” বলেন “গেরিলা”-খ্যাত এই অভিনেত্রী।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: Coastal people reeling from heavy losses

Dipali Sardar of Gopi Pagla village in Khulna’s Paikgacha upazila used to rear ducks to support her family.

8m ago