“আজ স্নেহা আর আমি একই পোশাক পরবো”

নতুন প্রজন্মের ফোক গানের প্রতিভাবান কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমার জন্মদিন আজ। ২০০৬ সালের ২৯ ডিসেম্বর ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’-এ বিজয়ী হয়েছিলেন তিনি।
সঙ্গীত শিল্পী মৌসুমী আক্তার সালমা। ছবি: স্টার

নতুন প্রজন্মের ফোক গানের প্রতিভাবান কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমার জন্মদিন আজ। ২০০৬ সালের ২৯ ডিসেম্বর  ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’-এ বিজয়ী হয়েছিলেন তিনি।

দীর্ঘ ১০ বছরের সংগীত ক্যারিয়ারে অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন সালমা। এর মধ্যে রয়েছে ‘কইলজার ভেতর গাঁথি রাখুম’, ‘আমার এক নয়নতো দেখেনারে’, ‘বন্ধু আইও আইও’, ‘পরানের বন্ধু’, ‘তোমার বাড়ি আমার বাড়ি’, ‘তুমি আসবা নাকি’ ইত্যাদি।

২০১০ সালে সালমা বিয়ে করেন সংসদ সদস্য শিবলি সাদিককে। ২০১৬ সালের শেষের দিকে আনুষ্ঠানিকভাবে বিবাহ বিচ্ছেদ হয় তাদের। তাদের স্নেহা নামের পাঁচ বছরের একটি মেয়ে রয়েছে।

জন্মদিনের সকালে দ্য ডেইলি স্টার অনলাইনের সঙ্গে কথা বললেন সালমা।

দ্য ডেইলি স্টার অনলাইন: জন্মদিনের পরিকল্পনা কী?

সালমা: আজ সন্ধ্যায় একটা রেস্টুরেন্টে জন্মদিনের আয়োজন করা হয়েছে। সেখানে শুভাকাঙ্ক্ষীরা আসবেন। সংগীতের সঙ্গে দীর্ঘদিন জড়িয়ে আছি। ১০ বছর পর এমন আয়োজন করে জন্মদিন পালন করা হচ্ছে।

দ্য ডেইলি স্টার অনলাইন: ১০ বছর পর আবার কেন?

সালমা: ‘ক্লোজআপ ওয়ান’ নির্বাচিত হবার পর ২০০৭ সালে ম্যানিন রেস্টুরেন্টে আমার জন্মদিনের আয়োজন করে করা হয়েছিলো। ১০ বছর পর আবার এমন জাঁকজমকভাবে জন্মদিন পালন করা হচ্ছে। সংগীতজগতের অনেক মানুষ ও শুভাকাঙ্ক্ষী যারা আমাকে পছন্দ  করেন তাদের ভালোবাসায় অনেক প্রতিকূলতা  সহজে পার করতে পেরেছি, দুঃসময়ে তারা আমার পাশে ছিলেন, সেইসব মানুষদের জন্যই আজকের আয়োজন।

দ্য ডেইলি স্টার অনলাইন: কী কী থাকছে জন্মদিনের আয়োজনে?

সালমা: সবার সঙ্গে দেখা হবে, আড্ডা দেবো। শুভেচ্ছা বিনিময় করবো। শিল্পী বন্ধুরা আসবেন। তাদের অনেকেই গান করবেন। শ্রদ্ধেয় শিল্পীদের অনেকে শুভেচ্ছা জানাতে আসবেন। সবাই একসঙ্গে ডিনার করবো এইতো।

দ্য ডেইলি স্টার অনলাইন: আপনার মেয়ে স্নেহা কি থাকছে আজ?

সালমা: আমার মেয়ে সঙ্গে থাকছে আজ। ১ জানুয়ারি স্নেহার জন্মদিন ছিলো। ওর বাবার সঙ্গে জন্মদিন পালন করেছে সে। আজকে আমার মেয়ে আর আমি একই রকম পোশাক পরবো।

দ্য ডেইলি স্টার অনলাইন: আপনার দিনটি শুভ হোক।

সালমা: আপনাকে ধন্যবাদ।

Comments

The Daily Star  | English

Dhaka footpaths, a money-spinner for extortionists

On the footpath next to the General Post Office in the capital, Sohel Howlader sells children’s clothes from a small table.

9h ago