এক প্রতিষ্ঠান ও তিন ব্যক্তি পেলেন ডিএইচএল-ডেইলি স্টার বিজনেস অ্যাওয়ার্ডস

আন্তর্জাতিক লজিস্টিক সেবাদাতা প্রতিষ্ঠান ডিএইচএল এবং বাংলাদেশের সর্বাধিক প্রচারিত ইংরেজি সংবাদপত্র দ্য ডেইলি স্টার ২০০০ সাল থেকে প্রতি বছর ব্যবসায়িক আইকনদের অর্জন ও অবদানকে স্বীকৃতি জানাতে এই পুরস্কার দিয়ে আসছে।
ব্র্যাক ব্যাংক, ডিএইচএল-দ্য ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ডস, ডিএইচএল, সৈয়দ মঞ্জুর এলাহী,
ছবি: স্টার

দেশের ব্যবসা খাতে অবদানের স্বীকৃতি হিসেবে ২১তম ডিএইচএল-দ্য ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ডসে ভূষিত হয়েছেন তিন ব্যক্তি ও একটি আর্থিক প্রতিষ্ঠান।

আন্তর্জাতিক লজিস্টিক সেবাদাতা প্রতিষ্ঠান ডিএইচএল এবং বাংলাদেশের সর্বাধিক প্রচারিত ইংরেজি সংবাদপত্র দ্য ডেইলি স্টার ২০০০ সাল থেকে প্রতি বছর ব্যবসায়িক আইকনদের অর্জন ও অবদানকে স্বীকৃতি জানাতে এই পুরস্কার দিয়ে আসছে।

এ বছর চারটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়েছে, এগুলো হলো- বিজনেস পারসন অব দ্য ইয়ার, বেস্ট ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন অব দ্য ইয়ার, আউটস্ট্যান্ডিং উইমেন ইন বিজনেস এবং লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।

বাংলাদেশের অর্থনীতিতে অসামান্য অবদানের রাখায় স্ট্যান্ডার্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম মোশাররফ হোসেনকে 'বিজনেস পারসন অব দ্য ইয়ার' পুরস্কারে ভূষিত করা হয়েছে।

সেরাদের মধ্যে সেরা হয়ে 'আউটস্ট্যান্ডিং উইমেন ইন বিজনেস' পুরস্কারে ভূষিত হয়েছেন সুতার কাব্যের প্রতিষ্ঠাতা মোসাম্মৎ সিরাজুম মুনিরা।

ব্র্যাক ব্যাংক গত বছর বাংলাদেশের অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানকে পেছনে ফেলে 'বেস্ট ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন অব দ্য ইয়ার' পুরস্কার জিতেছে।

ডিএইচএল ও দ্য ডেইলি স্টার গর্বের সঙ্গে সফল ব্যবসায়ী সৈয়দ মঞ্জুর এলাহীকে 'লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড' দিয়ে সম্মানিত করেছে।

এপেক্স গ্রুপের চেয়ারম্যান, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সাবেক সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এবারের বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ডের প্রতিপাদ্য 'ভিশন টু অ্যাকশন: দ্য ট্রিলিয়ন ডলার এক্সপেডিশন অব বাংলাদেশ'।

Comments

The Daily Star  | English
Inner ring road development in Bangladesh

RHD to expand 2 major roads around Dhaka

The Roads and Highways Department (RHD) is going to expand two major roads around Dhaka as part of developing the long-awaited inner ring road, aiming to reduce traffic congestion in the capital.

16h ago