ব্যাংকাসুরেন্স সেবা চালু করল ব্র্যাক ব্যাংক

জীবন বিমা এবং সাধারণ বিমা উভয় ক্ষেত্রেই গ্রাহকরা ব্র্যাক ব্যাংকের সব ব্রাঞ্চ থেকে এই সুবিধা নিতে পারবেন।
ব্র্যাক ব্যাংক, ব্যাংকাসুরেন্স, জীবন বিমা, মেটলাইফ বাংলাদেশ,
ব্র্যাক ব্যাংকের ব্যাংকাসুরেন্স সেবার উদ্বোধনী অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

ব্যাংকের মাধ্যমে গ্রাহকদের সরাসরি বিমা সেবা দিতে ব্যাংকাসুরেন্স সেবা চালু করেছে ব্র্যাক ব্যাংক।

জীবন বিমা এবং সাধারণ বিমা উভয় ক্ষেত্রেই গ্রাহকরা ব্র্যাক ব্যাংকের সব ব্রাঞ্চ থেকে এই সুবিধা নিতে পারবেন।

আজ বৃহস্পতিবার ব্র্যাক ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জানিয়েছে।

ব্যাংকাসুরেন্স সেবা চালু প্রসঙ্গে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন বলেন, 'দেশের ক্রমবর্ধমান উন্নতি ও মাথাপিছু আয় বৃদ্ধির ফলে গ্রাহকদের কাছে ব্যাংকিং সেবার পাশাপাশি বিমা পণ্যের চাহিদা বেড়েছে।'

'ব্যাংক ও বিমা কোম্পানির মধ্যে এই সহযোগিতামূলক প্রচেষ্টার ফলে গ্রাহকরা সহজেই ইনস্যুরেন্স পণ্য নিতে পারবেন, যা আর্থিক প্রতিষ্ঠানের প্রতি তাদের আস্থা ও বিশ্বাস আরও বাড়াবে', বলেন তিনি।

মেটলাইফ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, 'ব্র্যাক ব্যাংক পিএলসির সঙ্গে ব্যাংকাসুরেন্স উদ্যোগের মাধ্যমে আমরা বাংলাদেশের জনগণের জন্য বিমার পরিধি প্রসারিত করতে চাই।'

ব্র্যাক ব্যাংকের ব্যাংকাসুরেন্স সেবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

ব্যাংকাসুরেন্স হলো, ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে গ্রাহকদের কাছে বিমা পণ্য বিক্রির উদ্দেশ্যে ব্যাংক এবং ইনস্যুরেন্স কোম্পানির একটি যৌথ উদ্যোগ। ব্যাংকাসুরেন্স সেবা দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংক এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছ থেকে অনুমতি ও লাইসেন্স পেয়েছে ব্র্যাক ব্যাংক।

প্রাথমিকভাবে ব্যাংকটি গ্রাহকদের মেটলাইফ বাংলাদেশ এবং গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানির বিমা পণ্য অফার করবে। গ্রাহকের চাহিদার ওপর ভিত্তি করে পরবর্তীতে আরও বেশি বিমা কোম্পানির সঙ্গে ব্যাংকাসুরেন্স চুক্তি করার পরিকল্পনা আছে ব্যাংকটির।

Comments