নারী উদ্যোক্তাদের অনলাইনে ওয়ান-স্টপ সেবা দেবে ‘অন্বেষা’

নারী উদ্যোক্তাদের জন্য চালু হলো অনলাইন ওয়ান-স্টপ বিজনেস অ্যাডভাইসরি সার্ভিস সেন্টার ‘অন্বেষা’। এর মাধ্যমে নারী-উদ্যোক্তারা ব্যবসা পরিচালনা ক্ষেত্রে যেকোনো পরামর্শ ও সেবা সম্পর্কে তথ্য পাবেন।
ঢাকায় একটি হোটেলে আজ আনুষ্ঠানিকভাবে নারী উদ্যোক্তাদের জন্য পরামর্শ সেবা 'অন্বেষা' উদ্বোধন করা হয়। ছবি: সংগৃহীত

নারী উদ্যোক্তাদের জন্য চালু হলো অনলাইন ওয়ান-স্টপ বিজনেস অ্যাডভাইসরি সার্ভিস সেন্টার 'অন্বেষা'। এর মাধ্যমে নারী-উদ্যোক্তারা ব্যবসা পরিচালনা ক্ষেত্রে যেকোনো পরামর্শ ও সেবা সম্পর্কে তথ্য পাবেন।

অনলাইনে এই সেবা পেতে www.onnessha.com-এ লগইন করতে হবে।

আজ মঙ্গলবার এসএমই ফাউন্ডেশন এবং দি এশিয়া ফাউন্ডেশন যৌথভাবে এই সেবা চালু করেছে।

এ উপলক্ষে ঢাকায় এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন দি এশিয়া ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কাজী ফয়সাল বিন সিরাজ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ।

অনুষ্ঠানে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন মো. মাসুদুর রহমান বলেন, এই প্ল্যাটফর্মটি দেশের নারী উদ্যোক্তাদের তাদের ব্যবসায়িক কার্যক্রম বাড়াতে সহায়তা করবে।

তিনি বলেন, ঋণ পাওয়া নারী উদ্যোক্তাদের জন্য একটি বড় সমস্যা। এসএমই ফাউন্ডেশন নারী উদ্যোক্তাদের ঋণ পাওয়ার ব্যাপারে সব ধরনের পরামর্শ নিয়ে ওয়ান-স্টপ সেবা দেবে।'

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দ্য এশিয়া ফাউন্ডেশনের বাংলাদেশ প্রতিনিধি কাজী ফয়সাল বিন সিরাজ, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. মফিজুর রহমান প্রমুখ।

Comments