সিডনির ‘গ্লোবাল সোর্সিং এক্সপো’য় বাংলাদেশের ২২ প্রতিষ্ঠান

সিডনির আন্তজার্তিক কনভেনশন সেন্টারে আজ শুরু হওয়া এই প্রদর্শনী আগামী ১৩ জুলাই পর্যন্ত চলবে। প্রদর্শনীতে ২৯টি দেশের প্রায় ৩৫০ প্রতিষ্ঠান অংশ নিয়েছে।
গ্লোবাল সোর্সিং এক্সপো সিডনি
সিডনির আন্তজার্তিক কনভেনশন সেন্টারে আয়োজিত গ্লোবাল সোর্সিং এক্সপোয় বাংলাদেশি রপ্তানি পণ্যের প্রদর্শনী উদ্বোধন। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত ৩ দিনের 'গ্লোবাল সোর্সিং এক্সপো সিডনি ২০২৩' আন্তর্জাতিক বাণিজ্য প্রদর্শনীতে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ২২ বাংলাদেশি প্রতিষ্ঠান অংশ করেছে।

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিডনির আন্তজার্তিক কনভেনশন সেন্টারে আজ শুরু হওয়া এই প্রদর্শনী আগামী ১৩ জুলাই পর্যন্ত চলবে। প্রদর্শনীতে ২৯টি দেশের প্রায় ৩৫০ প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর অর্থায়নে ৮ তৈরি পোশাক প্রস্তুত ও সরবরাহকারী প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করছে। এ ছাড়াও, পাটজাত পণ্য ও গৃহসজ্জাসহ অন্য ১৪ প্রতিষ্ঠান এতে অংশ নিচ্ছে।

অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার এম আল্লামা সিদ্দিকী ও আয়োজক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী মেরি কিন্সেলা সিডনির গ্লোবাল সোর্সিং এক্সপোয় বাংলাদেশি রপ্তানি পণ্যের প্রদর্শনী উদ্বোধন করেন।

সে সময় সিডনিতে বাংলাদেশের কনসাল জেনারেল ও কমার্শিয়াল কাউন্সেলরসহ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অস্ট্রেলিয়ার সিডনি ও মেলবোর্নে এ ধরনের আন্তর্জাতিক বাণিজ্য প্রদর্শনী বছরে ২ বার অনুষ্ঠিত হয়। আন্তজার্তিক বাণিজ্যের ক্ষেত্রে এ আয়োজন পণ্য প্রদর্শনী, নতুন বাজার অনুসন্ধান ও পারস্পারিক যোগাযোগ স্থাপনে আমদানি ও রপ্তানিকারক এবং উৎপাদক ও সরবরাহকারীদের জন্য গুরুত্বপূর্ণ প্লাটফর্ম হিসেবে কাজ করে।

অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রপ্তানি পণ্যের প্রায় ৯৩ শতাংশ তৈরি পোশাক সামগ্রী। বর্তমানে বাংলাদেশ অস্ট্রেলিয়ার ৩২তম বৃহত্তম বাণিজ্যিক অংশীদার।

Comments