২২তম টেক্সটেক বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো ১৩-১৬ সেপ্টেম্বর

আগামী ১৩ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ৪ দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে।
ছবি: সংগৃহীত

দেশের টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পকে কেন্দ্র করে শুরু হতে যাচ্ছে ২২তম টেক্সটেক বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো।

রাজধানী ঢাকার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আগামী ১৩ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ৪ দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এর আয়োজন করছে সেমস-গ্লোবাল ইউএসএ।

প্রদর্শনী চলাকালে একইসঙ্গে অনুষ্ঠিত হবে ২০তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো, ২০২৩ (সামার এডিশন) এবং ৪২তম ডাই ও ক্যাম বাংলাদেশ, ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো।

এ উপলক্ষে গত ৪ সেপ্টেম্বর দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তাতে সভাপতিত্ব করেন সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম।

আরও উপস্থিত ছিলেন, সেমস-গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এস. এস. সারওয়ার, সেমস-গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম ও অভিষেক দাসসহ অনেকে।

সেমস-গ্লোবাল ইউএসএ আয়োজিত এই প্রদর্শনীগুলোতে ২ হাজার ২৪৫টির বেশি বুথ নিয়ে ৩৭টি দেশের প্রায় ১ হাজার ৬৭৫টিরও বেশি কোম্পানি প্রতিনিধিত্ব করছে।

ঢাকায় অনুষ্ঠেয় আন্তর্জাতিক এই প্রদর্শনীগুলোতে টেক্সটাইল ও অ্যাপারেল মেশিনারি, ইয়ার্ন, ফ্যাব্রিক, ট্রিমস, অ্যাকসেসরিজ, ডাইস্টাফ এবং টেক্সটাইল কেমিক্যালসসহ সর্বাধুনিক টেক্সটাইল পণ্যসমূহ প্রদর্শন করা হবে।

প্রদর্শনীগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। সম্মানিত অতিথি হিসেবে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক উপস্থিত থাকবেন।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

Comments

The Daily Star  | English

China's military surrounds Taiwan as 'punishment'

China on Thursday encircled Taiwan with naval vessels and military aircraft in war games aimed at punishing the self-ruled island after its new president vowed to defend democracy

35m ago