চট্টগ্রাম বন্দরে প্রাইম মুভার চালকদের ধর্মঘট বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য কমোডর ফজলার রহমানের আহবানে ত্রিপক্ষীয় সভা শেষে ধর্মঘট করা শ্রমিক ইউনিয়নের নেতারা এই ঘোষণা দেন।
চট্টগ্রাম বন্দর
চট্টগ্রাম বন্দর। ছবি: স্টার ফাইল ফটো

নিয়োগপত্র ও পরিচয়পত্র দেওয়াসহ অন্যান্য দাবি মেনে নেওয়ার আশ্বাসের পরিপ্রেক্ষিতে কন্টেইনারবাহী পরিবহন শ্রমিকদের চলমান ধর্মঘট আগামী বৃহস্পতিবার সকাল পর্যন্ত স্থগিত করা হয়েছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য কমোডর ফজলার রহমানের আহবানে ত্রিপক্ষীয় সভা শেষে ধর্মঘট করা শ্রমিক ইউনিয়নের নেতারা এই ঘোষণা দেন।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় শুরু হওয়া বৈঠকে প্রাইম মুভার মালিক ও শ্রমিক সংগঠনের নেতা ও শ্রম দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা প্রাইম মোভার ট্রেইলার কংক্রিট মিক্সার, ফ্ল্যাটবেড, ডাম্প ট্রাক ওয়ার্কার্স ইউনিয়ন নিয়োগপত্র ও পরিচয়পত্র দেওয়া, কর্মঘণ্টা নির্ধারণ ও নূন্যতম মজুরিসহ বেশ কয়েকটি দাবি নিয়ে গত সোমবার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করেন।

গতকালের সভার শেষে ইউনিয়ন সভাপতি মো. সেলিম খান বলেন, 'সভায় সিদ্ধান্ত হয়েছে আগামী বৃহস্পতিবার সকাল ১০টায় চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানের সভাপতিত্বে আরেকটি ত্রিপক্ষীয় সভায় তাদের দাবি বিষয়ে শ্রম আইনের আলোকে সমাধানের পথ নিয়ে আলোচনা হবে।'

সেই বৈঠকে নিয়ে আসা সিদ্ধান্ত মালিকরা মেনে নেবেন বলে আশ্বাস দেওয়ায় তারা সেই দিন পর্যন্ত ধর্মঘট স্থগিত রেখেছেন জানিয়েছেন তিনি আরও বলেন, 'ওই বৈঠকে যৌক্তিক সমাধান না হলে তারা আবারও ধর্মঘটে যাব।'

ইউনিয়ন নেতৃবৃন্দের এই ঘোষণার পর বন্দর থেকে ডিপোগগামী কন্টেইনার পরিবহন শুরু হয় বলে জানিয়েছেন ডিপো কর্মকর্তারা।

Comments

The Daily Star  | English

Protesters stage sit-in near Bangabhaban demanding president's resignation

They want Shahabuddin to step down because of his contradictory remarks about Hasina's resignation

27m ago