২০২৩: ওটিটিতে উজ্জ্বল যারা

২০২৩ সালে বিভিন্ন ওটিটি প্ল্যাটফরমে বেশ কিছু বাংলা ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম মুক্তি পেয়েছে। এর মধ্যে অভিনয়ের জন্য দর্শকের ইতিবাচক আলোচনায় ছিলেন এমন ১০ অভিনয়শিল্পী নিয়ে এই লেখা।

২০২৩ সালে বিভিন্ন ওটিটি প্ল্যাটফরমে বেশ কিছু বাংলা ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম মুক্তি পেয়েছে। এর মধ্যে অভিনয়ের জন্য দর্শকের ইতিবাচক আলোচনায় ছিলেন এমন ১০ অভিনয়শিল্পী নিয়ে এই লেখা।

মোশাররফ করিম

আশফাক নিপুণ নির্মিত 'মহানগর ২' ওয়েব সিরিজে ওসি হারুন চরিত্রে মোশাররফ করিম তার দুর্দান্ত অভিনয় দিয়ে দর্শকের আলোচনায় ছিলেন। এছাড়া বছরের শেষে গোলাম সোহরাব দোদুল নির্মিত 'মোবারকনামা' ওয়েব সিরিজেও তার অভিনয় দর্শক পছন্দ করছে।

নাসির উদ্দিন খান

শিহাব শাহীন নির্মিত 'মাইশেলফ অ্যালেন স্বপন' সিরিজে অভিনয় করে আলোচিত হয়েছেন নাসির উদ্দিন খান। এই সিরিজে অনবদ্য অভিনয় করেছেন তিনি।

আরিফিন শুভ

মিজানুর রহমান আরিয়ান নির্মিত চরকির 'উনিশ ২০' ওয়েব সিনেমায় আরিফিন শুভ'র অভিনয় দর্শকের প্রশংসা কুড়িয়েছে। আফসান আরা বিন্দুর সাথে তার প্রেমের রসায়ন বেশ জমে উঠেছিল। অপু চরিত্রে শুভ'র দুর্দান্ত অভিনয় দর্শকের মন কেড়েছে।

আজমেরী হক বাঁধন

শঙ্খ দাশগুপ্ত নির্মিত চরকির 'গুটি' ওয়েব সিরিজে সুলতানা চরিত্রে অভিনয় করে আলোচিত হয়েছেন আজমেরী হক বাঁধন। এবছর একটি মাত্র ওয়েব সিরিজে অভিনয় করে আলোচনায় ছিলেন এই অভিনেত্রী।

মেহজাবীন চৌধুরী

ভিকি জাহেদ নির্মিত 'আমি কী তুমি' ওয়েব সিরিজে অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়িয়েছেন মেহজাবীন চৌধুরী। একটু অন্য ধরনের কাজ দেখতে যারা পছন্দ করেন তাদের কাছে ভালো লেগেছে এটি। ওটিটি প্লাটফর্ম 'আইস্ক্রিনে' ওয়েব ফিল্ম 'নীল জলের কাব্য'তেও অভিনয় করেছেন তিনি। এটির পরিচালক শিহাব শাহীন।

নুসরাত ইমরোজ তিশা

মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত চরকি অরিজিনাল ফিল্ম 'সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি'তে নুসরাত ইমরোজ তিশার অভিনয় দর্শকদের মন ছুঁয়ে গেছে। নিজের জীবনের গল্পে মুগ্ধকর অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন৷

রাফিয়াত রশীদ মিথিলা

শিহাব শাহীন নির্মিত 'মাইশেলফ অ্যালেন স্বপন' সিরিজে মিথিলা দুর্দান্ত অভিনয় করেছেন। চেনাছকের বাইরে তার অভিনয় দর্শকদের মনজয় করেছে। অন্য এক মেধাবী অভিনেত্রী হিসেবে দেখা গেছে তাকে।

তাসনিয়া ফারিণ

মিজানুর রহমান আরিয়ান নির্মিত 'পুনর্মিলনে' ওয়েব ফিল্মে তাসনিয়া ফারিণের অভিনয় ছিল চোখে পড়ার মতো। এই ওয়েব ফিল্মে আরও ছিলেন সিয়াম আহমেদ। ওটিটি প্লাটফর্ম চরকিতে মুক্তি পেয়েছে এই ফিল্ম। এছাড়া তার অন্য দুটি প্রজেক্ট শিহাব শাহীন নির্মিত 'বাবা সামওয়ান ইজ ফলোইং মি' ও রুবেল হাসান নির্মিত 'নিকষ'। 

তমা মির্জা

রায়হান রাফী নির্মিত বিঞ্জ থেকে মুক্তি পাওয়া 'ফ্রাইডে' ওয়েব সিরিজে তমা মির্জা দারুণ অভিনয় করেছেন। তার চরিত্রটি নিয়ে দর্শকদের মধ্যে আলোচনা ছিল।

শাহনাজ সুমি

নতুন প্রজন্মের অভিনেত্রী শাহনাজ সুমি 'বুকের ভেতর আগুন' ওয়েব সিরিজে শবনম চরিত্রে অভিনয় করে বছরের শুরুতে আলোচিত হয়েছিলেন। বছরের শেষে গোলাম সোহরাব দোদুল নির্মিত 'মোবারকনামা' ওয়েব সিরিজ অভিনয় করেও অভাবনীয় প্রশংসা পাচ্ছেন তিনি।

Comments

The Daily Star  | English
Exports grow 12% in Feb

Exports rise 12% in Feb

Bangladesh shipped $5.18 billion worth of merchandise in February

1h ago