সংগীত

আবারও স্পটিফাই বিলিয়নস ক্লাবে বিটিএস

২০২১ সালের মে’তে মুক্তিপ্রাপ্ত বিটিএসের ‘বাটার’ ১ বিলিয়নের বেশি বার বাজানো হয়েছে এবং স্পটিফাই প্লেলিস্ট বিলিয়নস ক্লাবে তালিকাভুক্ত হয়েছে। এটি বিটিএসের দ্বিতীয় স্পটিফাই তালিকাভুক্ত গান। এর আগে, ‘ডিনামাইট’ ১ বিলিয়ন স্ট্রিমের রেকর্ড গড়েছিল। বিটিএস একমাত্র কোরিয়ান ব্যান্ড, যাদের স্পটিফাইতে ১ বিলিয়ন স্ট্রিম আছে।
কে-পপ ব্যান্ড বিটিএস। ছবি: সংগৃহীত

২০২১ সালের মে'তে মুক্তিপ্রাপ্ত বিটিএসের 'বাটার' ১ বিলিয়নের বেশি বার বাজানো হয়েছে এবং স্পটিফাই প্লেলিস্ট বিলিয়নস ক্লাবে তালিকাভুক্ত হয়েছে। এটি বিটিএসের দ্বিতীয় স্পটিফাই তালিকাভুক্ত গান। এর আগে, 'ডিনামাইট' ১ বিলিয়ন স্ট্রিমের রেকর্ড গড়েছিল। বিটিএস একমাত্র কোরিয়ান ব্যান্ড, যাদের স্পটিফাইতে ১ বিলিয়ন স্ট্রিম আছে।

পিঙ্কভিলার প্রতিবেদনে বলা হয়েছে, বিটিএসের 'বাটার' মুক্তির পর থেকে দীর্ঘমেয়াদী বক্স অফিসে হিট হয়েছে। ২০২১ সালের ২১ মে স্পটিফাই চার্টে এই গানটি মুক্তির প্রথম দিনে ২০.৯ মিলিয়ন বার বাজানো হয়েছিল। যা স্পটিফাই ইতিহাসে একদিনে সর্বোচ্চ বিশ্বব্যাপী স্ট্রিম রেকর্ড। এরপর একই বছরের ৫ জুন 'বাটার' মার্কিন বিলবোর্ড 'হট ১০০' চার্টে পৌঁছে। তারপর মোট ১০ বার চার্টের শীর্ষস্থান অর্জন করে। এছাড়া, বিলবোর্ড 'গ্লোবাল ২০০' এবং 'গ্লোবাল (মার্কিন যুক্তরাষ্ট্র ব্যতীত)'-এ ৭২ তম স্থানে ছিল।

গত ১৩ অক্টোবর টুইটারে এএমএ ঘোষিত মনোনীতদের তালিকা অনুযায়ী আয়োজকরা 'ফেভারিট কে-পপ আর্টিস্ট' ক্যাটাগরি বেছে নিয়ে বলেন, এ বছর মোট ৬টি নতুন বা পুনঃপ্রবর্তিত বিভাগ আছে। টানা ৪ বছর 'ফেভারিট পপ ডুয়ো বা গ্রুপ'-এর জন্য মনোনীত হয় বিটিএস।

অন্যান্য খবরে, বিটিএস ২০২২ সালের এমটিভি ইউরোপ মিউজিক অ্যাওয়ার্ডসে ৩টি পুরষ্কারের জন্যও মনোনীত হয়েছিল। এগুলো হলো- 'বেস্ট কে-পপ', 'বিগেস্ট ফ্যান' এবং 'বেস্ট মেটাভার্স'। ব্যান্ডটি বেস্ট মেটাভার্স পারফরমেন্সসহ মোট ৩টি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিল। ২০২০ সালে বিটিএস 'বেস্ট সং', 'বিগেস্ট ফ্যান', 'বেস্ট গ্রুপ', 'বেস্ট ভার্চুয়াল লাইভ' ও ২০২১ সালে 'বেস্ট পপ', 'বেস্ট কে-পপ', 'বেস্ট গ্রুপ', এবং 'বিগেস্ট ফ্যান' ক্যাটাগরি চারটি করে ট্রফি জিতে।

Comments