মুহম্মদ জাফর ইকবালের লেখা প্রথম সিনেমার গানের প্রকাশ

শিক্ষাবিদ, সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের লেখা প্রথম সিনেমার গান ‘আয় আয় সব তাড়াতাড়ি' প্রকাশ পেয়েছে আজ সোমবার সন্ধ্যায়।
পরীমনি ও সিয়ামের সঙ্গে মুহম্মদ জাফর ইকবাল। ছবি: শেখ মেহেদী মোর্শেদ/স্টার

শিক্ষাবিদ, সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের লেখা প্রথম সিনেমার গান 'আয় আয় সব তাড়াতাড়ি' প্রকাশ পেয়েছে আজ সোমবার সন্ধ্যায়।

ইমন চৌধুরীর সুর ও সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন ইমন চৌধুরী ও জয়ীতা দত্ত। 'অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন' সিনেমার এই গানের দৃশ্যে একঝাঁক শিশু অংশ নিয়েছে। সিনেমাটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল। আগামী ২০ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে এটি।

সিনেমাটির পরিচালক আবু রায়হান জুয়েল বলেন, 'স্যারকে আমি একটি গান লিখে দেওয়ার জন্য অনুরোধ করি। স্যার আমার কথা শুনেই হেসে বলেন, আমি কখনো গান লিখিনি। তবে তোমার জন্য চেষ্টা করে দেখতে পারি। অবশেষে স্যারের লেখা সেই গানটি আজ প্রকাশ পেল। আশা করি গানটা সবার ভালো লাগবে।'

সিয়াম আহমেদ ও পরীমনি ছাড়া সিনেমাটিতে আরও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম ও আশীষ খন্দকারসহ ২০ জন শিশুশিল্পী।

'অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন' সিনেমাটি ২০১৮-২০১৯ অর্থবছরে সরকারি অনুদান পায়। ড. মুহম্মদ জাফর ইকবালের লেখা 'রাতুলের রাত রাতুলের দিন' উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মিত হয়েছে। এর চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন।

Comments