এবার ‘সিনপাট’ নিয়ে আসছেন ‘শাটিকাপ’ নির্মাতা

এই সিরিজ দিয়েই পরিচিতি পান নির্মাতা মোহাম্মদ তাওকীর ইসলাম। দুই বছর পর রাজশাহীর এই পরিচালক ফিরছেন নতুন আরেক সিরিজ ‘সিনপাট’ নিয়ে।

২০২২ সালে দর্শকের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে চরকির ওয়েব সিরিজ 'শাটিকাপ'। একেবারে নতুন লোকেশন, কোনো পরিচিত শিল্পী নেই, পরিচালকের নামও কেউ জানতো না।

এই সিরিজ দিয়েই পরিচিতি পান নির্মাতা মোহাম্মদ তাওকীর ইসলাম। দুই বছর পর রাজশাহীর এই পরিচালক ফিরছেন নতুন আরেক সিরিজ 'সিনপাট' নিয়ে।

পরিচালক তাওকীর ইসলাম বলেন, 'সিরিজের নাম আসলে কী হবে এটা নিয়ে অনেক ভেবেছি আমরা। বহু নাম প্রাথমিকভাবে মাথায় ছিল। হুট করে একদিন "সিনপাট" নামটা সামনে আসে। এটা মূলত আমাদের প্রোটাগোনিস্ট সোহেল ভাইয়ের কাছ থেকে এসছে। এই শব্দটা পাবনার নগরবাড়ীর লোকাল একটা শব্দ। যেটা আমাদের কাজকে রিফলেক্ট করে।'

'সিনপাট' সিরিজে স্থানীয় সব অভিনয়শিল্পীদের নিয়ে কাজ করেছেন তাওকীর। কী কী সুবিধা আর অসুবিধা হয়েছে কাজ করতে গিয়ে জানতে চাইলে তিনি বলেন, 'নতুন মানুষদের নিয়ে কাজ করার অভিজ্ঞতা ছোটবেলা থেকেই। নতুন মানুষদের নিয়ে কাজ করলে নতুন টেকনিক শেখা যায়। আবার নতুন অভিজ্ঞতাও হয়। এছাড়া আমাদের এবারের মূল কাস্ট যিনি তিনি একদমই নতুন। তাকে শেইপে নিয়ে আসতে কিছুটা সময় লেগেছে৷'

সিনেমা নিয়ে দিল্লীর এশিয়ান স্কুল অব মিডিয়া স্ট্যাডিজ থেকে পড়ালেখা করেছেন রাজশাহীর ছেলে তাওকীর। রাজশাহীতে বসেই সেখানকার লোকাল ট্যালেন্ট নিয়ে নির্মাণ করছেন দুর্দান্ত সব সিরিজ।

Comments

The Daily Star  | English

Piled-up import containers congest Ctg port

Slow container delivery from the port created the problem

1h ago