পরিবার নিয়ে দেখতে পারব সবসময় এমন সিনেমাই করতে চেয়েছি: ফজলুর রহমান বাবু

‘আমার কমিটমেন্ট ধরে রেখেই অভিনয় করে যাব,’ বলেন তিনি।
ফজলুর রহমান বাবু। ছবি:শেখ মেহেদী মোরশেদ/স্টার

ব্যস্ত সময় পার করছেন জনপ্রিয় অভিনয়শিল্পী ফজলুর রহমান বাবু। মিঠু খানের পরিচালনায় 'নীলচক্র' নামে নতুন একটি সিনেমার শুটিং করছেন তিনি। এছাড়া আগামী মাসে 'রঙ্গনা' নামে নতুন আরেকটি সিনেমার শুটিং শুরু করবেন তিনি।

অভিনয়জীবনের ব্যস্ততা নিয়ে সম্প্রতি দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা।

'নীলচক্র' সম্পর্কে তিনি বলেন, 'এই সিনেমায় দর্শকরা আমাকে ভিন্নভাবে দেখবেন। পজেটিভ চরিত্রেই দেখবেন। চরিত্রটিতে বেশ রহস্যের জায়গা আছে।'

তার অভিনীত আরেক সিনেমা 'ওমর' মুক্তি পাবে চলতি বছর। সিনেমাটি পরিচালনা করেছেন মোহাম্মদ মোস্তফা কামাল রাজ।

'ওমর' নিয়ে তিনি বলেন, 'আশা করছি, দর্শকরা হলে গিয়ে সিনেমাটি দেখবেন। এর আগে পরিচালক রাজের সাথে নাটক করেছি। সিনেমা এটাই প্রথম। ভালো কাজ করার চেষ্টাটা তার মধ্যে আছে।'

অভিনয় জীবনে নিজের কোনো দর্শন আছে কি না জানতে চাইলে গুণী এই অভিনেতা বলেন, 'অবশ্যই। আমার নিজস্ব একটা দর্শন আছে। তা হচ্ছে, ভালো কাজের সাথে থাকব। যে সিনেমা পরিবার নিয়ে দেখতে যেতে পারব সেইরকম সিনেমা করতে চেয়েছি সবসময়। চাইলেই তো অসংখ্য কাজ করতে পরারতাম না। কিন্তু, কখনো কমিটমেন্ট থেকে সরিনি।

'আমার কমিটমেন্ট ধরে রেখেই অভিনয় করে যাব,' বলেন তিনি।

মঞ্চ দিয়ে অভিনয় শুরু করলেও একটা সময় টিভি নাটকে নিয়মিত হন ফজলুর রহমান বাবু। আরও পরে এসে সিনেমায় অভিনয় শুরু করেন। 'শঙ্খনাদ' সিনেমায় অভিনয় করে দারুণভাবে প্রশংসিত হন। 'শঙ্খনাদ' সিনেমায় অভিনয় করে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

অভিনয় ছাড়াও 'মনপুরা' সিনেমায় 'নিধুয়া পাথারে' গানটি দিয়ে গায়ক হিসেবেও পরিচিতি পান ফজলুর রহমান বাবু। পরে হূমায়ুন আহমেদের শেষ সিনেমা 'ঘেটুপুত্র কমলা'তে তিনি বেশ কয়েকটি গান করেন।

Comments

The Daily Star  | English

India to start e-medical visa facility for Bangladeshis: Modi

"India will start e-medical visa facility for people coming from Bangladesh to India for medical treatment"

28m ago