১৩ বছর পর বাংলাদেশ বেতারে নতুন গানে রুনা লায়লা

বাংলাদেশ বেতারের ট্রান্সক্রিপশন সার্ভিসের জন্য গানটি গেয়েছেন কণ্ঠশিল্পী।
রুনা লায়লা। ছবি: স্টার

উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা ১৩ বছর পর বাংলাদেশ বেতারের জন্য গান গাইলেন। গানের শিরোনাম 'ও বৃষ্টি তুমি'। গানটির কথা লিখেছেন সুমন সরদার। সুর করেছেন সাদেক আলী।

বাংলাদেশ বেতারের ট্রান্সক্রিপশন সার্ভিসের জন্য গানটি গেয়েছেন কণ্ঠশিল্পী। গত ২৯ ফেব্রুয়ারি রাজধানীর আগারগাঁওয়ের ট্রান্সক্রিপশন সার্ভিসের ড্রামা স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দ্য ডেইলি স্টারকে বিষয়টা জানানো হয়েছে।

গানটির রেকর্ডিং শেষে রুনা লায়লা বলেন, 'গানটির কথা যেমন ভালো লেগেছে, সুরটাও ভীষণ ভালো লেগেছে। বাংলাদেশ বেতারে আগেও আমার গাওয়া কয়েকটি গান জনপ্রিয় হয়েছে। আশা করা যাচ্ছে এ গানটিও শ্রোতাদের ভালো লাগবে। দীর্ঘদিন পর বেতারে এসে ভীষণ ভালো লাগল। বেতারের আধুনিকায়ন দেখে মুগ্ধ হয়েছি। সবার আন্তরিকতাও আমাকে মুগ্ধ করেছে।'

'সর্বশেষ ২০১১ সালের জুলাই মাসে বাংলাদেশ বেতারের ঢাকা কেন্দ্রের জন্য মুক্তিযুদ্ধবিষয়ক দুটি গান গেয়েছিলেন রুনা লায়লা। একটি 'আখাউড়া থেকে আজমপুরের পথে একটু দূরে', অন্যটি 'এক মুক্তিযোদ্ধা বলছিল তাঁর দুঃখের কথা'। গান দুটি লিখেছেন মো. রফিকুল ইসলাম ইরফান, সুর করেছেন দেবেন্দ্রনাথ চট্টোপাধ্যায়।

জানা গেছে, 'ও বৃষ্টি তুমি' গানটির রেকর্ডিং শেষে বেতারে একটি সাক্ষাৎকারও দিয়েছেন রুনা লায়লা।

Comments