ফারুকীর গল্পে চমক আছে

নতুন সিনেমা ‘লাস্ট ডিফেন্ডার অব মনোগামী’ এবং অন্যান্য বিষয় নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন চঞ্চল চৌধুরী।
চঞ্চল
নতুন লুকে চঞ্চল চৌধুরী। ছবি: সংগৃহীত

তিনবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী অভিনীত নতুন ওয়েব ফিল্ম 'মনোগামী' এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে ওটিটি প্ল্যাটফর্মে। অনেকদিন পর তিনি মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় সিনেমা করেছেন। এছাড়া এই ঈদে তার অভিনীত কয়েকটি নাটক প্রচার হবে। অন্যদিকে ভারতে আগামী মাসে নতুন সিনেমা 'পদাতিক' মুক্তির সম্ভাবনাও রয়েছে।

নতুন সিনেমা 'লাস্ট ডিফেন্ডার অব মনোগামী' এবং অন্যান্য বিষয় নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন চঞ্চল চৌধুরী।

অনেকদিন পর মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমায় অভিনয় করেছেন, কেমন লাগছে?

অনেক ভালো লাগছে। ফারুকীর সঙ্গে অনেকদিন আগে সিনেমা করেছিলাম। মাঝে বিজ্ঞাপনের কাজ করেছি। সিনেমা অনেক দেরিতে করলাম। ফারুকীর গল্পে সবসময় ভিন্নতা ও ভালো কিছু থাকে। এবারও ভিন্ন গল্প নিয়ে কাজ করেছেন। আলাদা গল্প নিয়ে কাজ করেছেন। তার কাজ অনেকের চেয়ে আলাদা। ফারুকীর গল্পে চমক আছে।

মনোগামী সিনেমায় আপনার চরিত্রটি নিয়ে কিছু বলুন।

একজন মধ্যবয়সী মানুষের চরিত্রে অভিনয় করেছি। মজার একটি চরিত্র। এমন চরিত্রে আগে কখনো অভিনয় করিনি। নিজেকে সবসময় এভাবেই চিন্তা করি। এই সময়ে এসে শুধু কাজের সংখ্যা বাড়াতে চাই না। কোয়ালিটি বাড়াতে চাই। 'মনোগামী' সিনেমার গল্প যেমন টেনেছে, চরিত্রটিও টেনেছে।

সহশিল্পী হিসেবে জেফার সম্পর্কে কী বলবেন।

জেফার ন্যাচারাল অভিনয় করেছে। সহশিল্পী হিসেবে দারুণ। মনেই হয়নি প্রথম অভিনয় করছে। ব্যক্তিগতভাবেও চিনতাম। জেফারসহ আমরা যারা অভিনয় করেছি, সর্বোচ্চটা করার চেষ্টা করেছি। ফারুকী ভাই সর্বোচ্চ অভিনয়টা করিয়ে নিয়েছেন।

এই সিনেমায় কোনো মেসেজ আছে?

আছে। সামাজিক বক্তব্য আছে। প্রতিদিন যা ঘটে সেই বিষয়ের ওপর একটা কিছু অবশ্যই দর্শকরা দেখতে পারবেন।

ঈদের জন্য 'মনোগামী' সিনেমা ছাড়া আর কী করেছেন।

কয়েকটি নাটক করেছি। একটি সাত পর্বের নাটকে আমার ছেলের সঙ্গেও অভিনয় করেছি। যে কয়টি নাটক করেছি, ভালো হয়েছে। আশা করছি নাটকগুলো দর্শকদের ভালো লাগবে।

সৃজিত মুখার্জি পরিচালিত 'পদাতিক' কবে আসছে?

আশা করছি এপ্রিলে মুক্তি পাবে। কিছুদিন পরই জানাতে পারব। 'পদাতিক' নিয়ে আমি একটু বেশি আশাবাদী। অনেক যত্নে পরিচালক সিনেমাটি বানিয়েছেন। আমিও শতভাগ চেষ্টা করেছি চরিত্রটি ফুটিয়ে তুলতে। অনেক সময় দিয়েছি চরিত্রটির জন্য। লুক চেঞ্জ করেছি। আমার ক্যারিয়ারের জন্য ভালো কিছু হতে যাচ্ছে।

Comments