কাজলরেখা হাউসফুল, মনটা ভরে গেছে: মন্দিরা চক্রবর্তী

'এখন সবাই আমাকে ‘কাজলরেখা’ নামে ডাকছেন। প্রথম সিনেমা করে এতটুকু পাওয়া  বিশাল কিছু।'
মন্দিরা চক্রবর্তী। ছবি: ফেসবুক থেকে নেওয়া

মন্দিরা চক্রবর্তী অভিনীত প্রথম চলচ্চিত্র মুক্তি পেয়েছে ঈদের দিন। মনপুরাখ্যাত পরিচালক গিয়াসউদ্দিন সেলিম নির্মাণ করেছেন 'কাজলরেখা'। সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন মন্দিরা।

প্রথম সিনেমা মুক্তির পর দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন মন্দিরা।

'কাজলরেখা' মুক্তির পর সময় কেমন কাটছে?

মন্দিরা: ক্যারিয়ারের সবচেয়ে সুন্দর সময় কাটছে। বড় পর্দায় প্রথম নিজের উপস্থিতি সেজন্য অন্যরকম সময় কাটছে। চারপাশের মানুষজন প্রশংসা করছেন। বন্ধুরা প্রশংসা করছেন। পরিবার থেকেও ইতিবাচক সাড়া পাচ্ছি। সব মিলিয়ে নতুন নতুন অনুভূতি জন্ম নিচ্ছে আমার ভেতরে। এই ভালো লাগা নিয়েই সামনে এগিয়ে যেতে চাই।

কতগুলো প্রেক্ষাগৃহে গিয়েছেন?

মন্দিরা: ঈদের দিন বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে গিয়েছি। স্টার সিনেপ্লেক্সে প্রথম যাই এবং সেখানে যাবার পর মনটা ভরে যায়। কেননা, দর্শক কানায় কানায় ভরা ছিল। হাউসফুল গেছে সবকটি শো। তারপর আরও একটি প্রেক্ষাগৃহে গিয়ে হাউসফুল দেখতে পাই। এখন পর্যন্ত যতদূর খোঁজ নিয়েছি, মুক্তির পর রাজধানীর সবগুলো প্রেক্ষাগৃহে হাউসফুল যাচ্ছে। 'কাজলরেখা' হাউজফুল যাচ্ছে সেজন্য মনটা ভরে গেছে।

প্রথম অভিনীত সিনেমা কোন প্রেক্ষাগৃহে দেখেছেন?

মন্দিরা: স্টার সিনেপ্লেক্সে দেখেছি। পরিবারের সবাই মিলে দেখেছি। পরিবারের সবাই খুব খুশি। আমিও বড় পর্দায় নিজেকে দেখে ভীষণ খুশি। 'কাজলরেখা' দিয়ে আমার স্বপ্ন পূরণ হয়ে গেছে। এতদিন তো একটা স্বপ্নের মধ্যে ছিলাম। অনেক স্বপ্ন দেখতাম 'কাজলরেখা' নিয়ে। এখন আমার স্বপ্নটা পূরণ হয়েছে। আমি খুশি। দর্শকদের সাথে সিনেমাটি দেখেও অনেক খুশি।

মন্দিরা চক্রবর্তী। ছবি: শেখ মেহেদী মোর্শেদ/স্টার

পহেলা বৈশাখ কীভাবে কাটলো?

মন্দিরা: সত্যি কথা বলতে এবারের বাংলা নববর্ষ আমার জন্য স্পেশাল ছিল। পহেলা বৈশাখেও  প্রেক্ষাগৃহে গিয়েছি। ফুরফুরে মেজাজে ছিলাম। একটি সিনেমা বড় দুটি উৎসবকে ধরতে পেরেছে। সীমান্ত সম্ভারে গিয়েছিলাম নববর্ষের দিন। ওখানেও 'কাজলরেখা' হাউসফুল যাচ্ছে। আমি মনে করি ঈদ ও পহেলা বৈশাখ আমার জন্য, 'কাজলরেখা'র জন্য ভালোবাসা নিয়ে এসেছে।

দর্শকদের সাথে মনে রাখার মতো কোনো ঘটনা কী ঘটেছে?

মন্দিরা: অবশ্যই। দর্শকরা আমাকে দেখে কথা বলেছেন। আমার সামনেই 'কাজলরেখা' সিনেমার প্রশংসা করেছেন। আমার অভিনয়ের প্রশংসা করেছেন। সব শিল্পীরই প্রশংসা করেছেন। আমাকে অনেক দর্শকরা 'কাজলরেখা' নামে ডেকেছেন। মন্দিরার চেয়ে 'কাজলরেখা' নামেই বেশি ডাকছেন দর্শকরা। এটা বড় প্রাপ্তি।

প্রথম সিনেমা থেকে অর্জন?

মন্দিরা: মানুষের ভালোবাসা। 'কাজলরেখা' হতে পেরেছি এটা অনেককিছু আমার জন্য। পরিচালক গিয়াস উদ্দিন সেলিম ভাইয়ের প্রতি চিরকৃতজ্ঞ। তিনি আমাকে 'কাজলরেখা'র জন্য চূড়ান্ত করেছেন। এখন সবাই আমাকে 'কাজলরেখা' নামে ডাকছেন। প্রথম সিনেমা করে এতটুকু পাওয়া  বিশাল কিছু।

Comments

The Daily Star  | English
World Press Freedom Day 2024

Has Bangladesh gained anything by a restrictive press?

The latest Bangladesh Bank restriction on journalists is anti-democratic, anti-free press and anti-public interest.

8h ago