‘ইত্যাদি’র দর্শকশূন্য পর্বটি আবার প্রচার

২০২১ সালের ১৬ জুলাই ধারণ করা এই অনুষ্ঠানটি করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য্যবিধি মেনে কোনো দর্শককে আমন্ত্রণ জানানা হয়নি। এটিই ছিল ‘ইত্যাদি’র দর্শক শূন্য প্রথম অনুষ্ঠান।

আগামীকাল শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ঢাকার উত্তরার দিয়াবাড়িতে অবস্থিত মেট্রোরেল লাইন-৬ এর ডিপোতে ধারণ করা জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি'।

২০২১ সালের ১৬ জুলাই ধারণ করা এই অনুষ্ঠানটি করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য্যবিধি মেনে কোনো দর্শককে আমন্ত্রণ জানানা হয়নি। এটিই ছিল 'ইত্যাদি'র দর্শক শূন্য প্রথম অনুষ্ঠান। 'ইত্যাদি' রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

'ইত্যাদি' অনুষ্ঠানে থাকছে সংগীতশিল্পী তসিবার একটি গান। গানটির র‌্যাপ অংশ গেয়েছেন মাহমুদুল হাসান। আরেকটি গান গেয়েছেন বরেণ্য কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীন। 

এছাড়া 'ইত্যাদি' অনুষ্ঠানে রয়েছে মেট্রোরেলের ইতিহাস, অগ্রগতি, কারিগরি দিক, সুবিধার ওপর রয়েছে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। রয়েছে নাটোরের বড়াইগ্রাম উপজেলার প্রকৌশলী মো. আমিনউল্লাহর ওপর একটি অনুপ্রেরণামূলক প্রতিবেদন। 'বিদেশি প্রতিবেদন' শাখায় দেখানো হবে গ্রিসের অলিম্পিক স্টেডিয়ামের প্রায় তিন হাজার বছরের পুরোনো ইতিহাস থেকে বর্তমান পর্যন্ত।

নিয়মিত পর্বসহ এবারও আছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু নাট্যাংশ। পাত্রী দেখার একাল–সেকাল, কৌশলী স্বামীর কৌশল, প্রশ্ন আছে উত্তর নেই, শিশু মনস্তত্ত্বে প্রযুক্তির প্রভাব, সেলফাইটিস, নাটকের নাম নিয়ে নোংরামি, প্রযুক্তিমুক্ত পরিবেশসহ বিভিন্ন বিষয়ের ওপর আছে বেশ কয়েকটি পর্ব।

Comments