মঞ্চে নতুন ভাবনা

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা প্রথমবার মঞ্চে অভিনয় করেছেন। ড. নীলিমা ইব্রাহিমের ‘আমি বীরাঙ্গনা বলছি’ বইয়ের একটি অংশ অবলম্বনে ‘স্পর্ধা’ নাটকে অভিনয় করেন এই অভিনেত্রী।
আশনা হাবিব ভাবনা। ছবি: স্টার

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা প্রথমবার মঞ্চে অভিনয় করেছেন। ড. নীলিমা ইব্রাহিমের 'আমি বীরাঙ্গনা বলছি' বইয়ের একটি অংশ অবলম্বনে 'স্পর্ধা' নাটকে অভিনয় করেন এই অভিনেত্রী।

প্রথমবার মঞ্চে অভিনয় নিয়ে উচ্ছ্বসিত এই অভিনেত্রী দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেন।

প্রথমবার মঞ্চে অভিনয় করলেন, কেমন লাগল?

প্রথমবার মঞ্চে অভিনয় করে অন্য ধরনের অনুভূতি কাজ করছে। নিজেকে চ্যালেঞ্জের মধ্যে ফেলতে আমার সবসময় ভালো লাগে। সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে এই নাটকে অভিনয় করেছি। আমার ২ মাসের কষ্ট সার্থক হয়েছে।

প্রথমবার মঞ্চ নাটকে অভিনয় করেছেন ভাবনা। ছবি: ফেসবুক থেকে নেওয়া

মঞ্চে অভিনয়ের জন্য কতদিনের জার্নি ছিল?

গত ২ বছর ধরে সৈয়দ জামিল আহমেদের কাছে অভিনয়সহ নাটকের বিভিন্ন বিষয়ে কর্মশালায় অংশ নিয়েছি। তার কাছে পাঠ নেওয়ার চেষ্টা করেছি। ভালো অভিনয়শিল্পী হতে আমি কখনো কোনো ছাড় দিতে চাই না। আর অভিনেতা হওয়ার জন্যে প্রতিনিয়ত পথ খুঁজি। আমাকে সেই পথ দেখিয়েছেন সৈয়দ জামিল আহমেদ এবং মহসিনা আক্তার।

যারা টেলিভিশন নাটক, সিনেমায় অভিনয় করে পরিচিত পেয়েছেন তারা মঞ্চে অভিনয় করতে চান না। এখানে আপনাকে ব্যতিক্রম দেখলাম...

কিছু মানুষ বলবে নায়িকা হয়ে আবার থিয়েটার করছি কেন। সারা পৃথিবী জুড়ে কিন্তু বড় বড় অভিনেতারা থিয়েটারের বিভিন্ন বিষয়ের সঙ্গে জড়িয়েছেন। অভিনয়ের বিভিন্ন দিক থাকে, সেটা মঞ্চ থেকেই শিখতে হয়। দিল্লির স্কুল অব ড্রামা থেকে বোম্বে ভারতের অনেক অভিনেতা অভিনয় শিখেছেন। কিছু বিষয় আছে মঞ্চ ছাড়া শেখা যায় না।

মঞ্চে কী আপনাকে নিয়মিত দেখা যাবে?

নিয়মিত দেখা যাবে কিনা বলতে পারছি না। তবে সুযোগ পেলেই সৈয়দ জামিল আহমেদের সঙ্গে কাজ করতে চাই। তার থিয়েটারের অংশ হয়ে অভিনয় করতে সবসময় প্রস্তুত হয়ে থাকব।

Comments