ভারতীয় কৌতুকাভিনেতা বীর দাসের এমি জয়

গতকালের রাতটি অভিনেতা-কৌতুকাভিনেতা বীর দাসের জন্য অন্যরকম ছিল। তিনি প্রথমবারের মতো আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ড জিতেছেন
বীর দাস, এমি অ্যাওয়ার্ড, ডেরি গার্লস সিজন থ্রি, রিয়া চক্রবর্তী, নেটফ্লিক্স,
পুরস্কার হাতে বীর দাস। ছবি: সংগৃহীত

গতকালের রাতটি অভিনেতা-কৌতুকাভিনেতা বীর দাসের জন্য অন্যরকম ছিল। তিনি প্রথমবারের মতো আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ড জিতেছেন। তিনি নেটফ্লিক্স স্পেশাল 'বীর দাস: ল্যান্ডিং'র জন্য দ্বিতীয়বারের মতো এমির মনোনয়ন পেয়েছিলেন এবং কমেডি ক্যাটাগরিতে এবার পুরস্কার জিতেছেন।

তিনি লে ফ্লাম্বু, এল এনকারগাডো ও ডেরি গার্লস সিজন থ্রির সঙ্গে মনোনীত হয়েছিলেন। তিনি ডেরি গার্লস সিজন থ্রির সঙ্গে যৌথভাবে পুরস্কার জিতেছেন।

পুরস্কার জয়ের পর নিজের ট্রফির সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন বীর দাস। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, 'এই পুরস্কার ভারতের জন্য, ভারতীয় কমেডির জন্য। আমার প্রতিটি নিঃশ্বাস, প্রতিটি শব্দ ভারতের জন্য। এই সম্মানের জন্য ইন্টারন্যাশনাল এমি অ্যাওয়ার্ডসকে ধন্যবাদ।'

বীর দাসের ইনস্টাগ্রাম পোস্টের কমেন্ট সেকশনে এক ঝলক দেখে মারিয়া গোরেত্তি মন্তব্য করেছেন, 'ইয়াহহহা, অনেক অনেক অভিনন্দন, আপনি এর যোগ্য।'

বীর দাস, এমি অ্যাওয়ার্ড, ডেরি গার্লস সিজন থ্রি, রিয়া চক্রবর্তী, নেটফ্লিক্স,
বীর দাস। ছবি: সংগৃহীত

বীরের 'গো গোয়া গন'র সহ-অভিনেতা আনন্দ তিওয়ারি মন্তব্য করেছেন, 'আমরা তোমাকে নিয়ে খুব গর্বিত বীর।'

অভিনেতা-কৌতুকাভিনেতাকে অভিনন্দন জানিয়ে রিয়া চক্রবর্তী লিখেছেন, 'ওহও।'

সোফি চৌধুরীর মন্তব্যে লেখা ছিল, 'হ্যাঁ! অনেক অভিনন্দন! খুবই দারুণ ব্যাপারা, এটা বীরের প্রাপ্য।'

ভিজে অনুশা লিখেছেন, 'ইয়েস বীর! এটা প্রাপ্য! তোমাকে নিয়ে গর্বিত।'

সোনি রাজদান মন্তব্য করেছেন, 'ওএমজি। এটা তোমার প্রাপ্য। অনেক অনেক অভিনন্দন।'

বীর দাস বলেছেন, বীর দাস: ল্যান্ডিং কমেডি ক্যাটাগরিতে এমি জেতা শুধু আমার জন্য নয়, পুরো ভারতীয় কমেডির জন্য একটি মাইলফলক। নেটফ্লিক্স, আকাশ শর্মা ও রেগ টাইগারম্যানকে ধন্যবাদ। এই শো বিশ্বব্যাপী অনুরণিত হতে দেখে আমি আনন্দিত। গল্প তৈরি থেকে প্রশংসা পাওয়া পর্যন্ত আমার যাত্রা চ্যালেঞ্জিং ছিলো। তবে, সেই প্রচেষ্টা ফলপ্রসূ হয়েছে। আর নেটফ্লিক্স সেখানে সহায়ক ভূমিকা পালন করেছে।

বীর দাস তার স্ট্যান্ডআপ স্পেশালের জন্য সর্বাধিক পরিচিত। তিনি দিল্লি বেলি, গো গোয়া গন, শাদি কে সাইড ইফেক্টসের মতো সিনেমাতেও অভিনয় করেছেন। তাকে নেটফ্লিক্সের সিনেমা চলচ্চিত্র হাসমুখেও দেখা গিয়েছিল।

সূত্র: এনডিটিভি

Comments