দক্ষিণ বনাম হিন্দি সিনেমা বিতর্কে যা বললেন রাশমিকা

কয়েক বছর ধরে দক্ষিণি বনাম হিন্দি সিনেমা নিয়ে বিতর্ক চলছে। এবার সেই বিতর্ক নিয়ে কথা বলেছেন রাশমিকা।
রাশমিকা মান্দানা, বলিউড, দক্ষিণ ভারতীয় সিনেমা, আর্ল্লু অর্জুন,
রাশমিকা মান্দানা। ছবি: সংগৃহীত

নানা কারণে আলোচনায় থাকেন দক্ষিণ ভারতীয় অভিনেত্রী রাশমিকা মান্দানা। এ কথা নিঃসন্দেহে বলা যায় যে, বর্তমানে ভারতীয় চলচ্চিত্র শিল্পের অন্যতম ব্যস্ত তারকা রাশমিকা। তিনি কিছুদিন আগে জাপান সফর করেন, সেখানেও ভক্তদের ভালোবাসায় সিক্ত হয়েছেন। ভক্তরা তাকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

কয়েক বছর ধরে দক্ষিণি বনাম হিন্দি সিনেমা নিয়ে বিতর্ক চলছে। এবার সেই বিতর্ক নিয়ে কথা বলেছেন রাশমিকা। এখানে বলে রাখা ভালো রাশমিকা বর্তমানে আল্লু অর্জুনের সঙ্গে আলোচিত প্যান-ইন্ডিয়ান সিনেমা 'পুষ্পা: দ্য রুল' মুক্তির প্রস্তুতি নিচ্ছেন। এরপর তিনি বিজয় দেবেরাকোন্ডার সঙ্গে একটি সিনেমা করবেন। এছাড়া তার হাতে আরও কিছু কাজ আছে।

রাশমিকা মান্দানা। ছবি: সংগৃহীত

দক্ষিণ বনাম হিন্দি নিয়ে রাশমিকার মন্তব্য

সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে রাশমিকা দক্ষিণ বনাম হিন্দি সিনেমা নিয়ে নিজের মতামত ব্যক্ত করেন। তিনি বলেন, 'আমার মনে হয় এখন সময় এসেছে এই ইন্ডাস্ট্রিকে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি হিসেবে ডাকতে শুরু করা, কারণ আমরা সবাই বিনোদন শিল্পের সঙ্গে যুক্ত এবং আমাদের একটি দেশ। আর আমাদের দেশের সব ইন্ডাস্ট্রি যে একই রকম, তা মেনে নেওয়ার সময় এসেছে।'

তিনি আরও বলেন, কোনো বাধা ছাড়াই বিভিন্ন শিল্প ও অভিনেতারা পরস্পরকে সহযোগিতা করছেন। এই পরিবর্তন নিয়ে আমি সত্যিই খুশি। বর্তমান পরিবর্তন দেখে অনেকে নির্দিষ্ট শিল্প থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন এবং নিজেকে একজন অভিনয়শিল্পী হিসেবে প্রমাণের চেষ্টা করছেন।

বিশ্বব্যাপী ভারতের প্রতিনিধিত্ব করছেন রাশমিকা

রাশমিকা সম্প্রতি একটি সংক্ষিপ্ত সফরে ক্রাঞ্চিরোল অ্যানিমে অ্যাওয়ার্ডস ২০২৪-এ ভারতের প্রতিনিধিত্ব করতে জাপান ভ্রমণ করেন। তিনি সেখানে পৌঁছানোর পর বিমানবন্দরে তাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। বিমানবন্দরে জড়ো হওয়া ভক্তরা তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। পরে অ্যানিম্যাল তারকা সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন, যেখানে অনুষ্ঠানের ঝলমলে ছবি পোস্ট করেন তিনি।

রাশমিকা মান্দানা। ছবি: সংগৃহীত

ইনস্টাগ্রামে একটি পোস্টে রাশমিকা লিখেছেন, 'জাপান এমন একটি জায়গা, আমার বহু বছরের স্বপ্ন ছিল সেখানে যাওয়ার।  কিন্তু কখনো ভাবিনি এটা সত্যি হবে.. এনিমে জগতের কারিগরদের একজনকে পুরষ্কার দিতে এই অনুষ্ঠানের অংশ হলাম! অবশেষে আমার স্বপ্ন সত্যি হলো..!! এখানে সবার সঙ্গে দেখা করতে পারা, অবিশ্বাস্য ভালোবাসা পাওয়া, এত উষ্ণ অভ্যর্থনা পাওয়া... খাবার, আবহাওয়া, পরিষ্কার-পরিচ্ছন্নতা, এত সুন্দর মানুষ... সত্যি চমতকার! ধন্যবাদ জাপান!'

রাশমিকার বর্তমান কাজ

২০২৪ সালে রাশমিকার হাতে একটি বড় প্রজেক্ট আছে। ধারণা করা হচ্ছে সিনেমাটি ব্লকবাস্টার হবে। সিনেমাটির নাম 'পুষ্পা: দ্য রুল'। এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন আল্লু অর্জুন ও ফাহাদ ফাসিল। এর চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন সুকুমার। পুষ্পা ছাড়াও ভিকি কৌশলের সঙ্গে একটি বলিউড সিনেমায় দেখা যাবে তাকে।

Comments