দেশে ফেরার শেষ ৭ ঘণ্টা ৭ দিন মনে হয়েছে: শাকিব খান

দীর্ঘ ৯ মাস পর আজ বুধবার দেশে ফিরলেন বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। দেশে ফিরেই বিমানবন্দর ভিআইপি গেটে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এসময় বিমানবন্দর এলাকায় উপস্থিত ভক্তদের ফুলের শুভেচ্ছা গ্রহণ করেন।
শাকিব খান। ছবি: স্টার

দীর্ঘ ৯ মাস পর আজ বুধবার দেশে ফিরলেন বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। দেশে ফিরেই বিমানবন্দর ভিআইপি গেটে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এসময় বিমানবন্দর এলাকায় উপস্থিত ভক্তদের ফুলের শুভেচ্ছা গ্রহণ করেন।

সেখানে দায়িত্বরত কয়েকজন পুলিশ অফিসার জানান, কোনো নায়কের জন্য ভক্তদের এমন উন্মাদনা তারা আগে দেখেননি।

দীর্ঘক্ষণ ভক্তদের সঙ্গে থেকে দুপুর ৩টায় গুলশানের নিজ বাসায় পৌঁছান শাকিব। সেখানে একান্তে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেনি তিনি।

দীর্ঘদিন পর দেশের মাটিতে পা রাখার অনুভূতি কেমন ছিল?

বাংলাদেশে আসার ৭ ঘণ্টা আগে থেকে আমার কাছে প্রতিটি ঘণ্টা একদিন করে মনে হয়েছ। বারবার জিজ্ঞাসা করেছি আর কতক্ষণ পর দেশে যাব। এই বিষয়টি আসলে বোঝাতে পারব না। দেশে ফিরে অসম্ভব ভালো লেগেছে। দেশের মানুষ, ভক্তরা এতো এতো ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে।

ভক্তরা শুভেচ্ছা জানাতে সারাদেশ থেকে বিমানবন্দরে ছুটে এসেছেন। কতটা উপভোগ করলেন ভক্তদের এই ভালোবাসা?

আমি বাকরুদ্ধ হয়ে গেছি ভক্তদের এই ভালোবাসায়। আমাকে কাছে পেয়ে ভক্তদের মাঝে যেমন উত্তেজনা কাজ করছে, তেমন আমার ভেতরেও একই উত্তেজনা কাজ করছে। তারা আমার আরেকটি পরিবার, তাদের জন্য আজকের এই আমি। তারা দীর্ঘদিন যেমন আমাকে মিস করেছে, আমিও তাদের মিস করেছি।

দীর্ঘদিন পর নিজের বাসায় ফিরলেন। বাসার কী কী মিস করছিলেন?

সবচেয়ে বেশি মিস করছিলাম বাসার সঙ্গে থাকা জিম। যেখানে দিনের অনেক সময় কাটে। এছাড়া নিজের অফিসের দিকটাও মিস করেছি বিদেশে থাকা অবস্থায়। এই মুহূর্তে এটাই মনে পড়ছে।

বাসায় প্রবেশের পরপরই কী করলেন?

বাসায় ঢুকেই প্রথমে আমার মা-বাবার সঙ্গে দেখা করেছি, কথা বলেছি, তাদের ছুঁয়ে দেখেছি। এই অনুভূতিগুলো আসলে বলে বোঝানো যাবে না। তারপর উপস্থিত সাংবাদিকের সঙ্গে কথা বলেছি। এইতো এখন কথা বলছি। যুক্তরাষ্ট্রে থাকাকালীন এই সময়ে ঘুমাতাম, তাই একটু ঘুমঘুম লাগছে। তাছাড়া সব ঠিক হয়ে যাবে। আগামী কয়েকদিন একটু বিশ্রাম নেব, তারপরে কাজে ফিরব।

৯ মাস যুক্তরাষ্ট্রে কোনো কাজে ব্যস্ত ছিলেন?

দেশের বাণিজ্যিক সিনেমা কীভাবে আন্তর্জাতিক অঙ্গনে নেওয়া যায় এসব নিয়ে ভাবনা-চিন্তা করেছি। সিনেমার কিছু স্ক্রিপ্ট পড়েছি। গ্রিনকার্ডের বিষয়ে কিছু কাজ ছিল সেগুলো করতে হয়েছে। সবকিছু মিলিয়ে এতোটা দিন সেখানে থাকতে হয়েছে।

নতুন কোনো প্রজেক্টে কী দেখা যাবে আপনাকে?

দেশে, দেশের বাইরে ভালো কিছু প্রজেক্টের কথাবার্তা চলছে। দেশের বাইরের সিনেমায় বেশি মনোযোগ দিয়েছি। আগামী কিছুদিনের মধ্যে সেসব জানতে পারবেন। দেশের বাইরে থেকেই মন ভালো করা খবর জানবেন।

কিছুদিন আগে আপনার বিয়ের কথা শোনা যাচ্ছিলো। বিয়ে করছেন কবে?

পরিবারের সম্মতিতে বিয়ে করব। বিয়ে করলে কোনো কিছু গোপন রাখব না। সবাইকে জানিয়ে ধুমধাম করেই বিয়ে করব।

 

Comments

The Daily Star  | English

Secondary schools, colleges to open from Sunday amid heatwave

The government today decided to reopen secondary schools, colleges, madrasas, and technical education institutions and asked the authorities concerned to resume regular classes and activities in those institutes from Sunday amid the ongoing heatwave

2h ago