মাতৃত্ব সুন্দর, কিন্তু জার্নিটা খুব কঠিন: পরীমনি

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনি। মা হওয়ার কারণে অভিনয় থেকে দূরে আছেন। আজ তার একমাত্র সন্তান শাহীম মুহাম্মদ রাজ্য ২ মাসে পা দিয়েছে। বর্তমানে ছেলেকে ঘিরেই সময় কাটছে এই নায়িকার।
একমাত্র সন্তান শাহীম মুহাম্মদ রাজ্যকে কোলে নিয়ে কাঁশফুলের রাজ্যে পরীমনি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনি। মা হওয়ার কারণে অভিনয় থেকে দূরে আছেন। আজ তার একমাত্র সন্তান শাহীম মুহাম্মদ রাজ্য ২ মাসে পা দিয়েছে। বর্তমানে ছেলেকে ঘিরেই সময় কাটছে এই নায়িকার।

অভিনয়ে ফেরা, নতুন জীবনসহ নানা বিষয় নিয়ে আজ সোমবার সকালে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন পরীমনি।

কেমন আছেন?

পরীমনি: অনেক ভালো আছি। সবকিছুর জন্য সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ। তিনি অনেক দয়ালু। সেজন্য সন্তানের মা হতে পেরেছি। স্বামী রাজ, পুত্র রাজ্যসহ পরিবারের সবাইকে নিয়ে ভালো আছি।

সময় কাটছে কীভাবে?

পরীমনি: পুরো সময় সন্তানের সঙ্গেই কাটছে। এইমাত্র রাজ্য ঘুমাল। ও ঘুমিয়ে যাওয়ার পর আমার সময় বের হয়। রাজ্য যখন জেগে থাকে আমিও জেগে থাকি। রাজ্য যখন হাসে আমিও হাসি। আর যখন কাঁদে আমারও কান্না পায়। এটা একটা নতুন জীবন। এই জীবন নিয়ে আমি হ্যাপি।

ছেলেকে আদর করছেন পরীমনি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

মাতৃত্ব কেমন উপভোগ করছেন?

পরীমনি: মাতৃত্ব সুন্দর, কিন্তু খুব কঠিন। পথ চলার জার্নিটা অনেক কঠিন। আমি বলব- মাতৃত্ব সুন্দর, কিন্তু জার্নিটা খুব কঠিন। আমার তো খুব ছোটবেলার স্মৃতিগুলো মনে পড়ে না। কিন্তু এখন যখন সন্তানকে সময় দিই, সন্তান যখন হাসে, খেলে, কান্না করে, তাকিয়ে থাকে, আমি তখন ভাবি- আমার মা এভাবেই হয়ত আমাকে সময় দিয়েছেন। আমি মাকে আগে যতটা না মিস করতাম, রাজ্যর জন্মের পর বেশি করে মিস করছি। মনে হচ্ছে মা কাছেই আছেন।

আপনার সন্তান ২ মাসে পা দিলো আজ?

পরীমনি: হ্যাঁ। আজ ওর দ্বিতীয় জন্মদিন। কেননা, প্রতি মাসে একবার করে জন্মদিন পালন করার সিদ্ধান্ত নিয়েছি আমি ও রাজ। সেই হিসেবে আজ দ্বিতীয় জন্মদিন। আগামী মাসের ১০ তারিখেও আবার জন্মদিন পালন করব। এভাবে যখন একবছর পূর্ণ হবে তখন বড় করে জন্মদিন উদযাপন করার পরিকল্পনা করেছি। আজ আমরা ২ পরিবারের সদস্যরা বাসায় একত্রিত হব। এজন্য খাওয়া-দাওয়া হবে। রান্নাবান্না হবে। আসলে এই সিদ্ধান্তটা নেওয়ার বড় কারণ হচ্ছে- আমরা তো এত সময় নাও পেতে পারি ব্যস্ততার কারণে, সেজন্য একটা গেটটুগেদারও হয়ে যাবে। সবাই মিলে সুন্দর সময় কাটাব।

পরীমনি ও রাজের সঙ্গে তাদের ছেলে রাজ্য। ছবি: ফেসবুক থেকে নেওয়া

অভিনয়ে ফেরার কথা ভেবেছেন?

পরীমনি: না। এই সময়টা শুধুই রাজ্যর জন্য। আমি চাই সন্তানকে শতভাগ সময় দিতে। আরও বড় হোক। অন্তত একবছর যাক। অভিনয়ে তো অবশ্যই ফিরব, কিন্তু আরও পরে। একটু গুছিয়ে নিই। এখনকার সময়টা শুধু ওর জন্য।

ছেলেকে কি নামে ডাকেন?

পরীমনি: অনেক নামে ডাকি। আসলে রাজ্য নামেই বেশি ডাকি। এখন দেখা গেছে রাজ্য নামে ডাকলে রাজ জবাব দেয়। এতে মজা পাই। সেজন্য শাহীম নামেও ডাকি।

রাজ্যকে নিয়ে বাইরে বের হন?

পরীমনি: খুব কম। বেশিরভাগ সময় বাসায়ই থাকি। টুকটাক বের হয়েছি। ওর যত্নের কোনো কমতি করছি না। আমি চাই আদর ও ভালোবাসায় রাজ্য বেড়ে উঠুক। রাজ্যর মাঝেই আমাকে খুঁজে পাই।

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

2h ago