ববির নতুন লুক ও রোশানের ছকভাঙা অভিনয়ের ‘পাপ’

‘পাপ’ হতে পারতো ঈদের অন্যতম সিনেমার একটি। কিন্তু, প্রচারণার ঘাটটির কারণে এটি অনেকটা দর্শকের আড়ালেই থেকে গেছে। তবে, যারা সিনেমাটি দেখেছেন তারা বেশ পছন্দ করেছেন।
পাপ
‘পাপ’ সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

সৈকত নাসির পরিচালিত ঈদের সিনেমা 'পাপ'। গল্প, অভিনয়, নির্মাণ সবকিছু মিলিয়ে অনবদ্য একটি সিনেমা। ক্রাইম থ্রিলার ধাঁচের সিনেমাটি ঈদের অন্য সিনেমাগুলো থেকে অনেকটা আলাদা।

'পাপ' হতে পারতো ঈদের অন্যতম সিনেমার একটি। কিন্তু, প্রচারণার ঘাটটির কারণে এটি অনেকটা দর্শকের আড়ালেই থেকে গেছে। তবে, যারা সিনেমাটি দেখেছেন তারা বেশ পছন্দ করেছেন।

সিনেমাটির গল্পের সারমর্ম লোভ, যা একটি মানুষকে অনেক অন্যায় করতে সহায়তা করে।

'পাপ'-এ চিত্রনায়িকা ববি হকের উপস্থিতি একেবারে নতুন করে আবিষ্কার করবেন দর্শক। তার লুক দর্শকদের চমকে দেবে। ডিবি কর্মকর্তা শায়লার চরিত্রে তার অনবদ্য অভিনয় মুগ্ধ করবে দর্শকদের। এই চরিত্রে তার স্মার্টনেস ভালো লেগেছে। তবে, অভিনয়ে আরেকটু মনোযোগী হলে চরিত্রটি আরও শক্তিশালী হতে পারতো।

জিশান চরিত্রের রোশান দুর্দান্ত অভিনয় করেছেন। তার এমন অভিনয় অনেকের কাছে অবিশ্বাস্য লাগতে পারে। নায়ক চরিত্রে অভিনয় করা রোশানের এই নেগেটিভ চরিত্রে রাজি হওয়া সত্যিই ঝুঁকিপূর্ণ। তিনি তা উতরে গেছেন। আশা করা যায়, অভিনয়ের এই ধারাবাহিকতা বজায় রাখলে তিনি অনেকদূর এগিয়ে যেতে পারবেন।

নির্মাতা সৈকত নাসির তাকে যে নতুন লুকে ও অভিনয়ে উপস্থাপন করেছেন যা সত্যি প্রশংসনীয়।

এই সিনেমার আরেকটি চরিত্রে অভিনয় করেছেন নবাগতা আরিয়ানা জামান। নিজের চরিত্র ফুটিয়ে তুলতে তিনি বেশ যত্নবান ছিলেন।

জাকিয়া মাহা কিছু জায়গায় ঠিক সুন্দর আবার কিছু জায়গায় অতি অভিনয় করেছেন। একটু চেষ্টা করলে তিনি তা কাটিয়ে উঠতে পারতেন। সবমিলিয়ে চরিত্রের জন্য যে কারণে তাকে পরিচালক বেছেছিলেন সেটা ঠিকঠাক ছিল বলেই মনে হয়েছে।

সৈকত নাসির তার পরিচালিত 'পাপ'-এ যথেষ্ট মেধার পরিচয় দিয়েছেন। তবে প্রচারণার অভাবে অন্যদের চেয়ে পিছিয়ে থাকলেন। আশা করি, আগামীতে বিষয়গুলো তিনি বিবেচনায় নেবেন।

Comments