ঈদের সিনেমায় তারকাদের লুক

অনলাইনে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবখানে সিনেমার প্রচারণায় অংশ নিচ্ছেন তারকারা। 
ঈদের সিনেমা
ঈদে মুক্তির মুক্তির অপেক্ষায় থাকা প্রিয়তমা সিনেমার পোস্টারে শাকিব খান, প্রহেলিকায় মাহফুজ, সুড়ঙ্গ সিনেমায় নিশো, ক্যাসিনোতে বুবলি ও লালশাড়ি সিনেমার পোস্টারে অপু বিশ্বাস (বামে থেকে)। ছবি: সংগৃহীত

এবারের ঈদে মুক্তির তালিকায় যে সিনেমাগুলো আছে সেগুলোতে তারকাদের লুক নিয়েই বেশি আলোচনা হচ্ছে। 

এর মধ্যে কয়েকটা সিনেমার দুই-তিনটি লুকের পোস্টার-টিজার প্রকাশিত হয়েছে, যেগুলো দেখে মুগ্ধ হয়েছেন দর্শকরা। 

লুক ও দর্শকপ্রিয়তায় এগিয়ে থাকা ঈদের সিনেমাগুলো নিয়ে দ্য ডেইলি স্টারের আয়োজন।

ঈদ উপলক্ষে মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলো নিয়ে চলছে নানা ধরণের হিসাব-নিকাশ। সিনেমার প্রচারণায় সরব প্রযোজনা প্রতিষ্ঠান থেকে শুরু করে সিনেমাসংশ্লিষ্ট সবাই। 

অনলাইনে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবখানে প্রচারণায় অংশ নিচ্ছেন তারকারাও। 

প্রিয়তমা

এর মধ্যে শাকিব খান অভিনীত হিমেল আশরাফ পরিচালিত 'প্রিয়তমা' সিনেমাটি লুক ও দর্শকপ্রিয়তায় সবচেয়ে এগিয়ে আছে। ইতোমধ্যে সিনেমাটির ৩টি লুক প্রকাশিত হয়েছে। প্রশংসিত হয়েছে প্রতিটি। 

৮০ বছরের বৃদ্ধের লুকে বেশি মোহিত করেছেন শাকিব খান। টেলিভিশন, সংগীত ও সিনেমার তারকারাও প্রশংসা করেছেন তার এই লুকের। 

সিনেমাটির প্রথম গান 'কোরবানি' শ্রোতাদের পছন্দের তালিকায় রয়েছে। 'প্রিয়তমা' সিনেমাটি ঈদে ১১০টির বেশি হলে মুক্তি পাবে। শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। আরও আছেন-কাজী হায়াৎ, লুৎফর রহমান জর্জ, শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, ডন, সহীদ নবীসহ অনেকে। ভারসেটাইল মিডিয়া নির্মিত সিনেমাটি  প্রযোজনা করেছেন আরশাদ আদনান।

প্রহেলিকা

দর্শকনন্দিত অভিনেতা মাহফুজ আহমেদ ও শবনম বুবলি অভিনীত চয়নিকা চৌধুরী পরিচালিত সিনেমা 'প্রহেলিকা' ঈদে  মুক্তি পাচ্ছে। এই সিনেমায় মাহফুজ আহমেদের লুক দর্শকরা বেশ পছন্দ করেছে। দীর্ঘ ৮ বছর পর প্রেক্ষাগৃহে তার  সিনেমা মুক্তি পাচ্ছে। 

এছাড়া শবনম বুবলির প্রথম লুক পোস্টারটিও আলোচিত হয়েছে। মুক্তি প্রতীক্ষিত 'প্রহেলিকা' সিনেমায় ইমরান ও কোনালের দ্বৈতকণ্ঠে 'মেঘের নৌকা' গানটি আলোচনায় আছে। এতে আরও অভিনয় করেছেন-নাসিরউদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতুসহ অনেকেই। 

রঙ্গন মিউজিকের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন জামাল হোসেন। সারাদেশের ২০টির বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে সিনেমাটির। 

সুড়ঙ্গ

দর্শকপ্রিয় টিভি অভিনেতা আফরান নিশো অভিনীত রায়হান রাফী পরিচালিত 'সুড়ঙ্গ' মুক্তি পাচ্ছে ঈদে। এই সিনেমাটি দিয়ে বড় পর্দায় অভিষেক হচ্ছে আফরান নিশোর। এই সিনেমারও কয়েকটি লুকের পোস্টার প্রকাশিত হয়েছে। 

প্রথম সিনেমা হিসেবে নিশো বেশ আলোচনায় আছেন। সিনেমার পোস্টারে তার লুক বেশ প্রশংসিত হয়েছে। নুসরাত ফারিয়ার সঙ্গে আইটেম 'কলিজা আর জান' গানেও বেশ আলোচিত তিনি। 

সিনেমাটি নিয়ে দর্শকদের মধ্যে আলাদা একটা আগ্রহ তৈরি হয়েছে। বাকিটা দেখার জন্য সিনেমা মুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হব। সিনেমাটিতে নায়িকা হিসেবে আছেন তমা মির্জা। এটি আলফা আই স্টুডিওজ লিমিটেড ও চরকির যৌথ প্রযোজিত সিনেমা। 

ক্যাসিনো

সৈকত নাসির পরিচালিত নিরব ও শবনম বুবলি অভিনীত 'ক্যাসিনো' সিনেমায় অনবদ্য লুকে দেখা গেছে দুজনকেই। সামাজিক যোগাযোগমাধ্যমে দর্শকরা তাদের এই লুক বেশ পছন্দ করেছে। 
প্রথমবার জুটি হয়ে আসছেন তারা। 

সিনেমার গল্পে ক্যাসিনোর অন্ধকার জগৎকে তুলে আনা হয়েছে গল্প-চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। 

লাল শাড়ি

অপু বিশ্বাস ও সাইমন সাদিক অভিনীত বন্ধন বিশ্বাস পরিচালিত সিনেমা 'লাল শাড়ি'। সিনেমায় লালশাড়ি লুকে অপু বিশ্বাসের বেশ কয়েকটি পোস্টার মুক্তি পেয়েছে। ভক্তরা বেশ পছন্দ করেছে সেই লুক। 

সরকারি অনুদানে নির্মিত এ সিনেমার সহ-প্রযোজক অপু বিশ্বাস। 'লালশাড়ি' তার প্রথম প্রযোজিত সিনেমা। এতে আরও অভিনয় করেছেন-শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, দিলরুবা দোয়েল, রাশেদ মামুন অপু, শাহেদ আলী প্রমুখ।

Comments