প্রহেলিকার বাজিমাত, বেড়েছে হল সংখ্যা

গতকাল পর্যন্ত হাউজফুল গিয়েছে অনেক প্রেক্ষাগৃহে।
লম্বা বিরতি শেষে অভিনয়ে ফিরে প্রহেলিকা’য় বুবলির সঙ্গে জুটি বেঁধেছেন মাহফুজ। ছবি: শেখ মেহেদী/স্টার

চয়নিকা চৌধুরী পরিচালিত প্রহেলিকা চলচ্চিত্রের দিন দিন সুখবর পাওয়া যাচ্ছে। ঈদের মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি এখন পর্যন্ত দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। কোথাও কোথাও টিকিট পাওয়া যাচ্ছে না এবং গতকাল পর্যন্ত হাউজফুল গিয়েছে অনেক প্রেক্ষাগৃহে।

প্রহেলিকার পরিচালক চয়নিকা চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, দর্শকদের প্রতি আমরা কৃতজ্ঞ। দর্শকদের প্রতি গভীর ভালোবাসা, এখনো প্রহেলিকার সঙ্গে তারা আছেন।

তিনি আরও বলেন, অনেকেই টিকিট না পেয়ে ফিরে যাচ্ছেন। এটা তো শুধু প্রহেলিকার জন্য না, বাংলাদেশের সিনেমার জন্যই সুখবর। আবার কোথাও কোথাও এখনো হাউজফুল হচ্ছে। এটি একটি রেকর্ড। সব মিলিয়ে প্রহেলিকা দর্শকদের ভালোবাসায় সিক্ত।

ঈদের দিন মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি শুরুতে অল্প কয়েকটি হলে প্রদর্শিত হচ্ছিল। তারপর ১৫টি এবং গত শুক্রবার থেকে ৬টি হল সংখ্যা বেড়েছে। এখন মোট ২১টি প্রেক্ষাগৃহে চলছে।

আগামী সপ্তাহ থেকে আরও হল বাড়ার সম্ভাবনা রয়েছে।

মাহফুজ আহমেদ দীর্ঘ ৮ বছর পর সিনেমায় ফিরেছেন। তার ক্যারিয়ারে যুক্ত হয়েছে নতুন মাত্রা। মনা চরিত্রে অভিনয় করে সব বয়সী দর্শকদের ভালোবাসা পাচ্ছেন তিনি।

মাহফুজ আহমেদ বলেন, সত্যি কথা বলতে একটি চলচ্চিত্র তৈরি করা হয় দর্শকদের জন্য। তারা যদি সিনেমাটির সঙ্গে থাকেন তাহলেই বড় পাওয়া। সেই দিক থেকে প্রহেলিকা এগিয়ে আছে। দর্শকদের অভাবনীয় সাড়া দেখে সত্যি আনন্দিত আমরা।

মাহফুজ আহমেদ আরও বলেন, ভালো গল্পনির্ভর সিনেমার আবেদন চিরকাল থাকবে। প্রহেলিকা অসম্ভব ভালো গল্পের সিনেমা।

নিজের মনা চরিত্র সম্পর্কে নব্বই দশকের সাড়া জাগানো এই অভিনেতা বলেন, এত ভালো একটি সিনেমা দিয়ে ফিরতে পেরে আমি মুগ্ধ, আমি অভিভূত। যারা এটি দেখছেন প্রশংসা করছেন এটা পরম পাওয়া।

অর্পা চরিত্রে অভিনয় করেছেন নায়িকা বুবলি। প্রহেলিকার দর্শকসাড়া পাওয়ায় প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, খুব খুশি আমি। পুরো টিম খুশি। আমার ক্যারিয়ারে নতুন একটি পালক যুক্ত হলো।

জামশেদ চরিত্রে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান। তিনি বলেন, দর্শকরা যেভাবে প্রহেলিকার সঙ্গে আছেন তাতে আমরা কৃতজ্ঞ।

অন্যদিকে প্রহেলিকা সিনেমার দুটো গান ঘুরেফিরে নানা জায়গায় শোনা যাচ্ছে। একটি হচ্ছে-মেঘের নৌকা, আরেকটি-হৃদয় দিয়ে। গান দুটি নতুন মাত্রা দিয়েছে সিনেমাকে।

সবশেষে পরিচালক চয়নিকা চৌধুরী বলেন, দর্শকরা প্রহেলিকার সঙ্গে থাকুন, সর্বোপরি ভালো সিনেমার সঙ্গে থাকুন।

 

Comments