নতুন ধারাবাহিকে চুমকি

দীর্ঘদিন ধরে টেলিভিশন নাটকে অভিনয় করে আসছেন ফারজানা চুমকি। বর্তমানে তার অভিনীত দুটি ধারাবাহিক নাটক টেলিভিশনের পর্দায় প্রচারিত হচ্ছে। 
ফারজানা চুমকি। ছবি: শেখ মেহেদী মোরশেদ

দীর্ঘদিন ধরে টেলিভিশন নাটকে অভিনয় করে আসছেন ফারজানা চুমকি। বর্তমানে তার অভিনীত দুটি ধারাবাহিক নাটক টেলিভিশনের পর্দায় প্রচারিত হচ্ছে। 

এগুলো হলো- মুরাদ পারভেজ পরিচালিত, এটিএন বাংলায় প্রচারিত 'স্মৃতির আল্পনায় আঁকি' এবং বাংলাভিশনে প্রচারিত 'গুলশান এভিনিউ সিজন টু'। নাটকটি পরিচালনা করছেন নিমা রহমান।

চুমকি ডেইলি স্টারকে বলেন, 'দুটি নাটকে দুই ধরনের গল্প। আমার চরিত্রও দুই রকমের। নাটক দুটিতে অভিনয় করে দর্শকদের কাছে ভালো সাড়া পাচ্ছি।' 

এদিকে নতুন একটি ৩০ পর্বর ধারাবাহিক নাটকের শুটিংয়ের জন্য বর্তমানে চট্টগ্রামে রয়েছেন চুমকি। 'এমিল ও গোয়েন্দা বাহিনী' নামে ধারাবাহিকের শুটিং করছেন সেখানে। নাটকটি পরিচালনা করছেন কৌশিক শংকর দাশ।

নাটকটিতে এমিলের মায়ের চরিত্রে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, 'নাটকের গল্প অসাধারণ । এছাড়া পরিচালক কৌশিক শংকর দাশের সাথে এটি আমার প্রথম কাজ। সব মিলিয়ে অনেক যত্ন নিয়ে নাটকটি হচ্ছে। নতুন এই ধারাবাহিকে আমাকে দেখা যাবে স্ট্রাগলিং একটি মেয়ের চরিত্রে। চরিত্রটি উপভোগ করছি।' 

টিভি নাটকে অনেক বছর ধরে অভিনয় করলেও গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত 'পাপ পূণ্য' এর মাধ্যমে কয়েকমাস আগে চলচ্চিত্রে অভিষেক হয়েছে চুমকির।

পরবর্তী সিনেমায় অভিনয়ের বিষয়ে তিনি বলেন, 'নতুন সিনেমা নিয়ে কথা হচ্ছে। এখনই কিছু বলা যাচ্ছে না।' 

চুমকির অভিনয়জীবন শুরু মঞ্চনাটক দিয়ে। ঢাকা থিয়েটারের সাথে যুক্ত আছেন বহু বছর ধরে। ঢাকা থিয়েটারের 'একটি লৌকিক অথবা অলৌকিক স্টিমার' নাটকে নিয়মিত অভিনয় করছেন তিনি।

Comments