একই রকম চরিত্রে কাজ করতে চাই না: সাফা কবির

এই প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সাফা কবির। তিনি টিভি নাটকে যেমন সরব, একইভাবে ওয়েব ফিল্মেও সরব। আলোচিত ‘বলি’ ওয়েব ফিল্মে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। এছাড়া গতমাসে মুক্তি পেয়েছে তার ওয়েব ফিল্ম ‘নিঃশ্বাস’।
সাফা কবির। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

এই প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সাফা কবির। তিনি টিভি নাটকে যেমন সরব, একইভাবে ওয়েব ফিল্মেও সরব। আলোচিত 'বলি' ওয়েব ফিল্মে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। এছাড়া গতমাসে মুক্তি পেয়েছে তার ওয়েব ফিল্ম 'নিঃশ্বাস'।

নাটক, ওয়েব ফিল্মসহ নানা বিষয় নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন সাফা কবির।

আপনার ওয়েব ফিল্ম নিঃশ্বাস মুক্তি পেয়েছে সম্প্রতি, কতটা সাড়া পেলেন...

নিঃশ্বাস পরিচালনা করেছেন রায়হান রাফী। ভীষণ মেধাবী একজন পরিচালক তিনি। এই কাজটি দর্শক খুব ভালোভাবে নিয়েছেন। অনেক রেসপন্স পেয়েছি সবার থেকে। সুমাইয়া চরিত্রে অভিনয় করেছি। অনেক ভালো একটি চরিত্র ছিল। অনেক ভালোবাসা নিয়ে কাজটি করেছি। সব মিলিয়ে অনেক ভালো সাড়া পেয়েছি। নিঃশ্বাস নিয়ে এখনো আলোচনা হচ্ছে।

সাফা কবির। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

আপনার প্রথম ওয়েব সিরিজ কোনটি?

বলি। অসাধারণ গল্পের একটি ওয়েব ফিল্ম বলি। অসাধারণ সব শিল্পীরা অভিনয় করেছেন। পরিচালকও দারুণ কাজ করেছেন। পরিচালক নিখুঁতভাবে কাজটি করেছেন। চঞ্চল চৌধুরীর মতো শিল্পী ছিলেন বলি ওয়েব ফিল্মে। সালাউদ্দিন লাভলুর মতো নামি অভিনেতা ছিলেন। আরও অনেক নামি অভিনয়শিল্পীরা ছিলেন। সবার সঙ্গে আমি অভিনয় করেছি। বলি করে আমি হ্যাপি।

বলির শুটিং করতে গিয়ে কোনো স্মরণীয় ঘটনা মনে পড়ে?

অনেক ঘটনা মনে পড়ে। টানা ২২ দিন আমরা শুটিংয়ে ছিলাম। সেটা অবশ্য কুয়াকাটার ওদিকে। রাস্তঘাটও ভালো ছিল না। চরের মধ্যে শুটিং করতে হয়েছে। কখনো বাইকে যেতে হয়েছে, কখনো পায়ে হেঁটে যেতে হয়েছে। ঘোড়া চালানো শিখতে হয়েছে। বন্দুক চালানো শিখতে হয়েছে। কখনো বৃষ্টি হতো। এর মধ্যেই হেঁটে যেতে হতো আমাদের। এসব কারণেই স্মরণীয় হয়ে আছে ছোট ছোট ঘটনাগুলো। কিন্তু শিল্পী হিসেবে আলাদা ভালোলাগা ও ভালোবাসা নিয়ে শুটিং করেছি। পরিচালক শতভাগ যত্ন নিয়ে কাজটি করেছেন। বলির শুটিংয়ের কথা মনে থাকবে বহুদিন।

একজন অভিনেত্রী হিসেবে কেমন চরিত্রে অভিনয় করতে চান?

সব ধরণের চরিত্রে অভিনয় করতে চাই। অভিনয় নিয়ে ও চরিত্র নিয়ে আমি খুব ওপেন। যেখানে গল্প আছে, যেখানে আমার অভিনয়ের সুযোগ আছে, যেখানে অভিনয় করে আনন্দ পাব, তেমন চরিত্র বেশি বেশি করতে চাই। একই রকম চরিত্রে কাজ করতে চাই না।

সাফা কবির। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

আফরান নিশো ও অপূর্ব, এই দু'জনের বিপরীতে অনেক নাটকে দেখা যাচ্ছে আপনাকে? তাদের নিয়ে মন্তব্য...

দু'জনই আমার প্রিয় সহশিল্পী। দু'জনের সঙ্গেই অনেকগুলো নাটক করেছি। দর্শকরা সেসব নাটক ভালোভাবে গ্রহণও করেছেন। আফরান নিশোর কাছ থেকে অনেক কিছু শেখার আছে। সহশিল্পীর কাছ থেকে অভিনয়টা বের করে নেয় সে। বোঝাপড়াটা সুন্দর। অভিনয়ে ছাড় দেয় না। এটা যে কোনো শিল্পীর জন্যই ভালো। অপূর্ব রোমান্টিক গল্পের জন্য সেরা। মানুষ হিসেবেও অসাধারণ। তিনিও অভিনয়ে ছাড় দেন না। নিশো অভিনয় করিয়ে নিতে পারেন। দু'জনের সঙ্গে অভিনয় করেই ভালো লেগেছে। তাদের সঙ্গে অভিনয় করে বুঝেছি, অপূর্ব রোমান্টিক নাটকের জন্য সেরা এবং আফরান নিশো অভিনয়ে ছাড় দেন না।

শোবিজে এসে প্রাপ্তি?

প্রাপ্তি অনেক। অনেক মানুষের ভালোবাসা পাচ্ছি এটা তো শোবিজে এসেই। অভিনয় করি বলেই এতো মানুষের ভালোবাসা অর্জন করতে পেরেছি। আলাদা একটা সম্মানও পাই দর্শকের কাছ থেকে।

সাফা কবির। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

নিজের অভিনয় দেখে কী মনে হয়?

সত্যি কথা বলতে নিজের অভিনয় দেখে রাগ লাগে। মনে হয় আরও ভালো করলে ভালো লাগত। আরও ভালো করতে পারলে ভালো হতো।

Comments