সুড়ঙ্গ সিনেমা দিয়ে গণমানুষকে কানেক্ট করার চেষ্টা করব: আফরান নিশো

এবার প্রথমবারের মতো তিনি অভিনয় করছেন সিনেমায়। তার প্রথম সিনেমা সুড়ঙ্গ। বর্তমান ব্যস্ততা তার এই সিনেমার শুটিং ঘিরে।
সুড়ঙ্গ
আফরান নিশো। ছবি: সংগৃহীত

আফরান নিশো টিভি নাটকের অন্যতম জনপ্রিয় অভিনেতা। ওয়েব ফিল্ম কিংবা ওয়েব সিরিজেও তিনি সুনামের সঙ্গে অভিনয় করছেন। নতুন এই মাধ্যমে পেয়েছেন খ্যাতি ও ভালোবাসা। 

তবে এবার প্রথমবারের মতো তিনি অভিনয় করছেন সিনেমায়। তার প্রথম সিনেমা সুড়ঙ্গ। বর্তমান ব্যস্ততা তার এই সিনেমার শুটিং ঘিরে।

দ্য ডেইলি স্টারের সঙ্গে সুড়ঙ্গ সিনেমা এবং অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছেন আফরান নিশো।

প্রথমবার চলচ্চিত্রে অভিনয় করছেন। কেমন লাগছে...

প্রথমবার ফিচার ফিল্মে অভিনয় করছি। বড় সেট, বড় সবকিছু। সেট- লোকেশন সব মিলিয়ে অন্যরকম পরিবেশ। যে মাধ্যমেই কাজ করি না কেন, সব মাধ্যমেই অভিনয় করতে হয়। এখানেও তাই। অভিনয়ের জায়গাটা সুন্দর। দেখে দেখে শিখেছি। যেভাবে অভিনয় করি সেভাবেই অভিনয় করব। টোটাল টিম এফোর্ট দিচ্ছে। আমিও টিমের একটা অংশ। শ্রম, সততা, ভালোবাসা এসব দিয়ে একটি কাজ সফল হয়। আমার এত দিনের ক্যারিয়ার, দর্শকদের কাছ থেকে প্রবল ভালোবাসা পেয়ে আসছি। আশা করছি আগামীতেও পাব।

পরিচালক রায়হান রাফী ও নায়িকা তমা মির্জার সঙ্গে প্রথমবার কাজের অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাই।

তমা মির্জা খুবই আন্তরিক, ডেডিকেশন আছে, অভিনয় নিয়ে সিরিয়াস। তার সঙ্গে আমার প্রথম কাজ এটি। ব্যক্তি মানুষকে ভুলে গিয়ে চরিত্রকে প্রথম প্রায়োরিটি দিচ্ছেন। এটা ভালো দিক। পরিচালক রায়হান রাফী ইয়াং। তবে তার অভিজ্ঞতা আছে। কাজ দিয়ে সেটা প্রমাণ করেছেন। মানুষ হিসেবেও ভালো।

সবসময় বলা হয় ব্যতিক্রমী বা ভিন্ন গল্প, আপনি এটাকে কী বলবেন?

আমরা যার যার চরিত্র পোট্রে করব। দেখুন, আমরা সবসময় বলি গল্পের নিজস্বতা আছে। হয়ত বা বলি ভিন্ন গল্প। এই গল্পটার আলাদা বৈশিষ্ট্য আছে। ভাবনার জায়গাটা একরকম না। সহজ গল্প, যে কেউ বুঝতে পারবে। চেনা গল্প, কয়েকটি জীবনের গল্প। সহজে কথা বলতে চাই। একেক গল্প আমরা বিভিন্ন জনের চোখে দেখি।

সুড়ঙ্গ সিনেমায় কী আছে?

এই সিনেমায় হাসি আছে, কান্না আছে, দুঃখ আছে, সব আছে। সুড়ঙ্গ সিনেমা দিয়ে গণমানুষকে কানেক্ট করার চেষ্টা করব। এখন পর্যন্ত সবই ভালো চলছে। টেকনিক্যালি ভালো হলে তা হবে সোনায় সোহাগা। এটি যেন গণমানুষের কাছে উপভোগ্য হয়ে ওঠে, সেই চেষ্টা অব্যাহত থাকবে। প্রতিটি মানুষের জীবনে হাহাকার আছে, সেটা উঠে আসবে এই সিনেমায়।

এই মুহূর্তে আপনার ভাবনা কী?

সুড়ঙ্গ সিনেমা নিয়েই আমার যত ভাবনা। চরিত্রটি নিয়ে ভাবছি। দৃশ্য নিয়ে ভাবছি। একার ভাবনায় কাজ করতে চাই না। সবার ভাবনায় সুন্দর কাজ করতে চাই। পরিচালক রায়হান রাফী ভাবনা রিসিভ করতে পারে। আমিও  ওপেন থাকা পছন্দ করি। অভিনয়ের প্রতি ভালোবাসার কোনো পরিবর্তন নেই। একইরকম ভালোবাসা আছে, এটা থাকবে।

Comments