জ্যোতিকা জ্যোতির প্রযোজনায় ৩ কোটি টাকার সিনেমা ‘লারা’

সরকারি অনুদান ৬০ লাখ টাকা পেলেও ‘লারা’ সিনেমা নির্মাণে ব্যয় ধরা হয়েছে আনুমানিক ৩ কোটি টাকা।
জ্যোতিকা জ্যোতি। ছবি: সংগৃহীত

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি অভিনয়ের পাশাপাশি এবার সিনেমা প্রযোজনায় আসছেন। তার প্রযোজনা প্রতিষ্ঠান 'রে হাউজ' থেকে 'লারা' নামের একটি চলচ্চিত্র নির্মাণ করা হচ্ছে।

সরকারি অনুদানের পাশাপাশি সিনেমাটি প্রযোজনা করবে তার প্রতিষ্ঠান। সরকারি অনুদান ৬০ লাখ টাকা পেলেও 'লারা' সিনেমা নির্মাণে ব্যয় ধরা হয়েছে আনুমানিক ৩ কোটি টাকা।

বাংলাদেশের প্রথম নারী পাইলট প্রশিক্ষক, বৈমানিক ফারিয়া হোসেন লারা। ১৯৯৮ সালের ২৭ সেপ্টেম্বর আগুন লেগে এয়ার পারাবতের বিমানটি ঢাকার পোস্তগোলায় বিধ্বস্তে লারাসহ দুজন নিহত হন। সেই লারাকে নিয়ে সিনেমাটি পরিচালনা করবেন শেখর দাশ।

জ্যোতিকা জ্যোতি। ছবি: সংগৃহীত

সিনেমার চরিত্রে ফারিয়া লারার মা খ্যাতিমান কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বাবা মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন। মেয়েকে নিয়ে ২০০৬ সালে 'লারা' নামের একটি উপন্যাস লিখেছেন। এই সিনেমাটির জন্য এরই মধ্যে লেখকের কাছ থেকে লিখিত অনুমতি নেওয়া হয়েছে।

জ্যোতিকা জ্যোতি বলেন, 'সেলিনা হোসেন ফারিয়া লারাকে নিয়ে "লারা" নামে একটি উপন্যাসও লিখেছেন। সেই উপন্যাস এবং লারার বৈচিত্র্যময় জীবনের গল্প থেকে উৎসাহিত হয়ে আমার প্রযোজনা প্রতিষ্ঠান 'রে হাউজ' থেকে "লারা" নামে একটি চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছি।'

'বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় আমাদের এই চলচ্চিত্র নির্মাণের জন্য অনুদান দিয়েছে। জুরিবোর্ড কর্তৃক দারুণভাবে আমাদের গল্পটি প্রশংসিত হওয়ায় আমরা আনন্দিত ও উৎসাহিত। লারার অদম্য কাহিনী দেশের তরুণ-তরুণীদের তাদের স্বপ্নের সঙ্গে বেড়ে উঠতে চিরদিন উজ্জীবিত করবে বলেই আমাদের ঐকান্তিক প্রয়াস,' যোগ করেন তিনি।

Comments