বিয়ে নিয়ে এখনই কোনো পরিকল্পনা নেই: সাফা কবির

‘দর্শক আমাকে চেনেন, আমার কাজ দেখেন—এটাই ১০ বছরের বড় প্রাপ্তি।’
সাফা কবির। ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার

এই প্রজন্মের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সাফা কবির। টানা ১০ বছর ধরে শোবিজে কাজ করছেন। গ্ল্যামারাস ও নন-গ্ল্যামারাস চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন। সম্প্রতি বাসের নারী হেলপারের চরিত্রে অভিনয় করে সবার প্রশংসা পেয়েছেন। 'বেড নম্বর তিন' নাটকে ডা. মাহার চরিত্রে অভিনয় করে নতুন করে আলোচনায় এসেছেন তিনি।

অভিনয় ও ব্যক্তিগত জীবনের নানা বিষয় নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন সাফা কবির

দ্য ডেইলি স্টার: ভিকি জাহেদের পরিচালনায় সম্প্রতি 'বেড নম্বর তিন' নাটকে অভিনয় করেছেন। এই নাটকে কাজ করার অভিজ্ঞতা?

সাফা কবির: এটি দারুণ গল্পের একটি নাটক। ডা. মাহা চরিত্রে আমি অভিনয় করেছি। ভিকি জাহেদ সবসময় ভিন্ন ভিন্ন গল্প নিয়ে নাটক নির্মাণ করেন। মানুষের ডিপ্রেশন হলে কী হতে পারে, তেমনই একটি গল্প। একাকীত্ব মানুষকে মেরে ফেলে। এক কথায় অসাধারণ একটি গল্প। কাছের মানুষ ও দর্শকরা খুব প্রশংসা করেছেন।

ডেইলি স্টার: ডা. মাহার চরিত্রটি কতটা চ্যালেঞ্জিং ছিল?

সাফা কবির: এই চরিত্র করাটা খুব চ্যালেঞ্জিং ছিল। সব সময় ভালো চরিত্রের খোঁজে থাকি। ভালো গল্পের খোঁজে থাকি। বেড নম্বর তিন নাটকে তা পেয়েছি। পরিচালকের কাছে এজন্য কৃতজ্ঞতা।

সাফা কবির। ছবি: সংগৃহীত

ডেইলি স্টার: ১০ বছর ধরে শোবিজে কাজ করছেন। প্রাপ্তি কতটুকু?

সাফা কবির: দর্শক আমাকে চেনেন, আমার কাজ দেখেন—এটাই ১০ বছরের বড় প্রাপ্তি। ১০ বছর ধরে শোবিজে আছি। ভালো কাজের প্রশংসা পাচ্ছি। ভালো কাজের চেষ্টা করে যাচ্ছি সবসময়।

ডেইলি স্টার: পরিবারের সাপোর্ট পেয়েছেন কতটা?

সাফা কবির: পরিবারের সাপোর্ট সবসময় পেয়েছি। বাবা-মার একমাত্র মেয়ে আমি। পরিবার থেকে সবসময় বলেছে, যে কাজটি তোমার ভালো লাগবে, সেই কাজটি করো। পরিবারের সাপোর্ট আমাকে ভালো কাজে সহযোগিতা করেছে।

ডেইলি স্টার: মানুষের ভালোবাসা, জনপ্রিয়তা—এই বিষয়গুলো কেমন লাগে?

সাফা কবির: অবশ্যই ভালো লাগে। জনপ্রিয়তা কার না ভালো লাগে। মানুষের ভালোবাসা কার না ভালো লাগে? আমারও লাগে। জনপ্রিয়তা সবসময়ই ভালো লাগে। দর্শকের মনে জায়গা পাওয়া একটি বড় ব্যাপার। এটা কয়জন পারে।

সাফা কবির।

ডেইলি স্টার: আফরান নিশো, অপূর্ব থেকে শুরু করে অনেকের বিপরীতে অভিনয় করেছেন। জুটি প্রথায় বিশ্বাস করেন?

সাফা কবির: না। সবার সঙ্গেই কাজ করতে পছন্দ করি। সব শিল্পীর সঙ্গেই কাজ করতে চাই। সবাই খুব ভালো।

ডেইলি স্টার: সম্প্রতি করা কোন চরিত্রটি আপনাকে ছুঁয়ে গেছে?

সাফা কবির: অনেক নাটক আছে। তবে, পারুল নামে একটি নাটকে নারী হেলপারের চরিত্রে অভিনয় করেছি। ওই চরিত্রটি আমাকে ছুঁয়ে গেছে। দর্শকরাও ভালোভাবে গ্রহণ করেছেন। মেয়েদের জীবনের গল্প অনেক কঠিন। এ ছাড়া বেড নম্বর তিন নাটকের ডা. মাহার চরিত্রটিও ভালো লেগেছে। এটিও ছুঁয়ে গেছে।

ডেইলি স্টার: অভিনয় নিয়ে স্বপ্ন?

সাফা কবির: ভালো ভালো চরিত্রে, ভালো ভালো গল্পে অভিনয় করতে চাই। অনেক রকম চরিত্র আছে অভিনয় করিনি, সেগুলোতে অভিনয় করতে চাই।

সাফা কবির। ছবি: সংগৃহীত

ডেইলি স্টার: বিয়ে কিংবা সংসার জীবন নিয়ে পরিকল্পনা?

সাফা কবির: বিয়ে নিয়ে এখনই কোনো পরিকল্পনা নেই। বাবা-মার দিক থেকেও তাড়া নেই। এখন কাজ নিয়ে থাকতে চাই। ভালো ভালো চরিত্রে নিজেকে দেখতে চাই।

Comments