ঘূর্ণিঝড় হামুন: কক্সবাজারে ৩ জনের মৃত্যু, শতাধিক বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত

ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি অনেক জায়গায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছে। বর্তমানে কক্সবাজার শহর ও আশেপাশের এলাকা বিদ্যুৎহীন রয়েছে।
মঙ্গলবার দিবাগত রাতে কক্সবাজার শহরের জেলা পরিষদের সামনে থেকে তোলা | ছবি: মোকাম্মেল শুভ/স্টার

উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় হামুন। ঝড়ের কবলে পড়ে কক্সবাজারে ইতোমধ্যে তিন জনের মৃত্যু হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়ি-ঘর।

আজ মঙ্গলবার দিবাগত রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাস বলেছেন, 'এ পর্যন্ত দুই জনের মৃত্যু হয়েছে বলে আমরা নিশ্চিত হয়েছি। তাদের বাড়ি সদর ও মহেশখালী উপজেলায়।'

মঙ্গলবার দিবাগত রাতে কক্সবাজারের বাহারছড়া এলাকা থেকে তোলা | ছবি: মোকাম্মেল শুভ/স্টার

তিনি আরও বলেন, 'জেলা প্রশাসনের একটি দল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছে। শহরের সমিতি পাড়ায় অসংখ্য বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।'

স্থানীয় সূত্র জানিয়েছে, শহরের পাহাড়তলীতে দেয়ালচাপায় আব্দুল খালেক নামে একজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে মহেশখালীতে মাটিচাপা পড়ে হারাধন নামে আরেকজন মারা গেছেন।

এছাড়া কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নে আজগর আলী নামে একজন গাছচাপা পড়ে মারা গেছেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান জানিয়েছেন, ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে তীব্র ঝড়ো বাতাস বয়ে যাচ্ছে। সেন্টমার্টিন দ্বীপের বড় কোনো ক্ষতির খবর এখনো তিনি পাননি।

রোহিঙ্গা ক্যাম্পে ক্ষতির ব্যাপারে তারা খোঁজ-খবর করছেন বলে জানিয়েছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের (আরআরআরসি) অতিরিক্ত কমিশনার সামসুদ্দোজা।

ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি অনেক জায়গায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছে। বর্তমানে কক্সবাজার শহর ও আশেপাশের এলাকা বিদ্যুৎহীন রয়েছে।

Comments