পরিবেশ

বাকেরগঞ্জে গুড়িয়ে দেওয়া হলো অবৈধ ৩ ইটভাটা

একই সঙ্গে দুটি ইটভাটায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বরিশাল
স্টার অনলাইন গ্রাফিক্স

বরিশালের বাকেরগঞ্জে অভিযান চালিয়ে ৩টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। একই সঙ্গে দুটি ইটভাটায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের বরিশাল বিভাগ ও জেলা অফিসের উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় অফিসের উপপরিচালক এ এইচ রাশেদ জানান, ঢাকা থেকে আগত নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমী  মঙ্গলবার দুপুরে এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।

অভিযানকারী দল সকাল থেকে দিনভর বাকেরগঞ্জ উপজেলার আউলিয়াপুর এলাকায় এমআরবি ইটভাটা, কলসকাঠির উত্তর সাদিস গ্রামে মেসার্স যমুনা ব্রিকস এবং পূর্ব বাগদিয়া গ্রামে ২ স্টার ব্রিকসে অভিযান চালায়। এ সময় ৩টি ভাটার ফিক্সড চিমনী ভেঙে ফেলা হয় এবং নতুন প্রস্তুতকৃত ইট গুড়িয়ে দেয় তারা। একই সঙ্গে এমআরবি ইটভাটা থেকে ২০ হাজার এবং মেসার্স যমুনা ব্রিকস থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক এ এইচ এম রাশেদ, পরিবেশ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সরকারি পরিচালক শেখ কামাল মেহেদী ছাড়াও পরিবেশ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী এই অভিযানে উপস্থিত ছিলেন। এপিবিএন, রেঞ্জ পুলিশ এবং ফায়ার সার্ভিস অভিযানে সহায়তা করে।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

7h ago