আবহাওয়া

আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

ঘনকুয়াশার কারণে আরিচা-কাজিরহাট নৌপথে সোয়া ৮ ঘণ্টা ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সোয়া ৬ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে।
ফেরি চলাচল শুরু
ঘন কুয়াশার কারণে বন্ধ থাকার পর আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। ছবিটি মানিকগঞ্জের পাটুরিয়াঘাট থেকে তোলা। ছবি: স্টার

ঘনকুয়াশার কারণে আরিচা-কাজিরহাট নৌপথে সোয়া ৮ ঘণ্টা ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সোয়া ৬ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১০টায় এই ২ নৌপথে ফেরি চলাচল শুরু হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, 'আজ ভোররাত পৌনে ২টা থেকে মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল। আরিচা ফেরিঘাটে ৩ ও যমুনা নদীর মাঝখানে ২ ফেরি আটকা পড়েছিল। এখন ফেরি চলাচল শুরু হয়েছে।'

পাবনার কাজিরহাটে ফেরি না থাকায় সেখানে গাড়ি ও যাত্রীরা দীর্ঘক্ষণ অপেক্ষায় ছিলেন।

শাহ মো. খালেদ নেওয়াজ আরও জানান, ঘন কুয়াশার কারণে আজ ভোররাত পৌনে ৪টায় মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ করা হয়েছিল। দৌলতদিয়া ফেরিঘাটে ৮ ও পদ্মার মাঝখানে আটকা পড়েছে ৩ ফেরি আটকে ছিল।

'কুয়াশা কেটে যাওয়ায় ফেরি চলাচল শুরু হয়েছে। পর্যাপ্ত সংখ্যক ফেরি সচল আছে। অল্প সময়ের মধ্যেই আটকে পড়া যাত্রী ও যানবাহন পারাপার সম্ভব হবে।'

দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ফেরিঘাট এবং রাজবাড়ীর দৌলতদিয়া ও পাবনার কাজিরহাট ফেরিঘাটে ভোগান্তিতে পড়েন যানবাহনের যাত্রী, চালক ও সহযোগীরা।

Comments