আবহাওয়া

ঢাকায় আগামী ২-৩ দিন বৃষ্টির সম্ভাবনা কম, বাড়তে পারে গরম

রংপুর, সিলেট, ময়মনসিংহ—এসব অঞ্চলে বৃষ্টি বেশি হবে
ঢাকার আকাশ। ছবিটি আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে তোলা হয়েছে। ছবি: স্টার

আগামী ২ থেকে ৩ দিন রাজধানী ঢাকায় তুলনামূলক কম বৃষ্টিপাত হতে পারে। একইসঙ্গে তাপমাত্রাও কিছুটা বাড়তে পারে। তবে এই সময় দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ একটু বেশি থাকার সম্ভাবনা রয়েছে।

আজ মঙ্গলবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুল হামিদ দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, 'রংপুর, সিলেট, ময়মনসিংহ—এসব অঞ্চলে বৃষ্টি বেশি হবে। যেখানে মৌসুমি বায়ুর প্রভাব বেশি থাকবে, সেখানে ভারী বৃষ্টি হবে। তবে ঢাকায় আগামী ২-৩ দিন বৃষ্টি কম হবে। বৃষ্টি কম হলে স্বাভাবিকভাবেই তাপমাত্রাও একটু বাড়বে।'

এই আবহাওয়াবিদ বলেন, 'আগামী ১০ থেকে ১১ জুলাইয়ের দিকে সিলেট, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ অঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ বেশি হতে পারে। এই সময়ে দক্ষিণাঞ্চলের দিকে বিশেষ করে কক্সবাজারে বৃষ্টি হতে পারে। তবে তুলনামূলক কম হওয়ার সম্ভাবনা আছে।'

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা খুলনা ও বরিশাল বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

সারা দেশের দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, ঢাকায় গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

Comments