ঢাকায় কাল সকালে ঠান্ডা বাড়বে, ৪ বিভাগে ইলশেগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

এদিন চুয়াডাঙ্গায় চলতি মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছয় দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।
ঢাকায় কাল সকালে ঠান্ডা বাড়বে, ৪ বিভাগে ইলশেগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা
খুলনায় আজ মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল নয় দশমিক চার, শীতে জবুথবু জনজীবন। ছবিটি খুলনা রেলওয়ে স্টেশনের পাশে থেকে তোলা | ছবি: হাবিবুর রহমান/স্টার

পশ্চিমা মেঘ ভেসে আসায় ঢাকায় রাতের তাপমাত্রা বাড়তে পারে। তবে কমবে দিনের তাপমাত্রা।

আজ মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে জানিয়েছে, এদিন সকাল থেকে আগামী ২৪ ঘণ্টায় খুলনা বিভাগের দুএক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আগামীকাল ও পরশু ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোনো কোনো জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'কুয়াশা থাকায় ঠান্ডার অনুভূতি থাকবেই। তবে মেঘের কারণে রাতের তাপমাত্রা বাড়বে। দিনে ঠান্ডা তুলনামূলক বেশি থাকবে।'

পূর্বাভাস আরও বলছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও কুয়াশা কমতে দুপুর হতে পারে।

ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন ও সড়ক পথে যোগাযোগ বিঘ্নিত হতে পারে।

মৌলভীবাজার, বরিশাল, ভোলা ও কুমিল্লা জেলা এবং ঢাকা, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

এদিন চুয়াডাঙ্গায় চলতি মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছয় দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

রাজধানী ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ।

এছাড়া, তেঁতুলিয়ায় সাত দশমিক এক, ফরিদপুর ও কুড়িগ্রামের রাজারহাটে সাত দশমিক পাঁচ, গোপালগঞ্জ ও রাজশাহীতে সাত দশমিক আট, ঈশ্বরদীতে আট ডিগ্রি, মাদারীপুরে আট দশমিক তিন, সিরাজগঞ্জের তাড়াশ, দিনাজপুর ও বরিশালে আট দশমিক চার, টাঙ্গাইল ও নীলফামারীর ডিমলায় আট দশমিক পাঁচ, কিশোরগঞ্জের নিকলী, সৈয়দপুর ও যশোরে আট দশমিক ছয়, বগুড়া, নওগাঁর বদলগাছী ও কুষ্টিয়ার কুমারখালীতে নয় ডিগ্রি, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নয় দশমিক দুই, চট্টগ্রামের সীতাকুণ্ড ও খুলনায় নয় দশমিক চার, সাতক্ষীরা ও ভোলায় নয় দশমিক পাঁচ, রংপুরে নয় দশমিক ছয় এবং কুমিল্লায় নয় দশমিক নয় ডিগ্রি সেলসিয়াস ছিল সর্বনিম্ন তাপমাত্রা।

Comments