যেভাবে গ্রেপ্তার এড়ালেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারে লাহোরের জামান পার্কে তার বাসভবনে অবস্থান নিয়েছিল পুলিশ। তবে সেদেশের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ইমরান খান গ্রেপ্তার এড়িয়ে গেছেন।
বিকেল ৫টার একটু আগে নিজ বাসভবন থেকে একটি টেলিভিশন পার্টি অনুষ্ঠানে ভাষণ দেন ইমরান খান। ছবি: ডন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারে লাহোরের জামান পার্কে তার বাসভবনে অবস্থান নিয়েছিল পুলিশ। তবে সেদেশের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ইমরান খান গ্রেপ্তার এড়িয়ে গেছেন।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, তোশাখানা মামলার অভিযোগ গঠনের শুনানিতে টানা অনুপস্থিত থাকায় গত ২৮ ফেব্রুয়ারি ইমরান খানের বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ইসলামাবাদের সেশন কোর্ট। সেই পরোয়ানা কার্যকর করতেই আজ রোববার তার বাসভবনে যায় পুলিশ।

গত বছর ওয়াজিরাবাদে হত্যা চেষ্টা থেকে বেঁচে যাওয়া ৭০ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী ৩ বার ইসলামাবাদের একটি দায়রা আদালতে অভিযোগ গঠনের শুনানি এড়িয়ে যান।

আদালতের আদেশ কার্যকর করতে আজ দুপুরের পরপরই পাঞ্জাব পুলিশকে সঙ্গে নিয়ে ইসলামাবাদের ‍পুলিশ ইমরান খানের বাসভবনে যায়। এদিকে, দলীয় প্রধানকে গ্রেপ্তারে পুলিশ আসার খবরে পিটিআই নেতাকর্মীরা ইমরানের বাসভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। সেসময় পুলিশকে জানানো হয় যে, ইমরান খান বাসভবনে নেই।

যদিও এর আগে ইসলামাবাদের পুলিশ প্রধান বলেছিলেন, 'ইমরান খানকে গ্রেপ্তার ছাড়া খালি হাতে ফিরে যাব না'। তবুও এখন পর্যন্ত তারা ইমরান খানকে গ্রেপ্তার করতে পারেননি। পিটিআই নেতাকর্মীদের তীব্র বিক্ষোভের মুখে দুপুর দেড়টার দিকে ইমরান খানের বাসভবন ত্যাগ করে পুলিশ।

ইমরান খান তাহলে কোথায় আছেন? দুপুর থেকে বিকেল পর্যন্ত এ নিয়ে তুমুল জল্পনা-কল্পনা চললেও, বিকেল ৫টার একটু আগে নিজ বাসভবন থেকে একটি টেলিভিশন পার্টি অনুষ্ঠানে ভাষণ দেন ইমরান খান।

সেসময় ইমরান খান তার ডাকে সরকারবিরোধী বিক্ষোভে অংশ নেওয়ার জন্য সমর্থকদের ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকাকালে রাষ্ট্রীয় উপহার কেনা ও বিক্রির তথ্য গোপনের অভিযোগ আনা হয় ইমরান খানের বিরুদ্ধে। যদিও সেসব অভিযোগ অস্বীকার করে আসছেন তিনি।

Comments