ইমরান খানের বাড়িতে সকাল পর্যন্ত অভিযান না চালানোর নির্দেশ

চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নির্ধারিত ম্যাচ শেষ না হওয়া পর্যন্ত পুলিশ ইমরান খানের বাসভবনের দিকে যাবে না।
পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ, পিটিআই, ইমরান খান, লাহোর হাইকোর্ট,
নিরাপত্তা বাহিনী ইমরান খানের সমর্থকদের ওপর কাঁদানে গ্যাস এবং জলকামান ছোঁড়ার পর বাসভবনে ধোঁয়া দেখা যাচ্ছে। ছবি: রয়টার্স

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার চেষ্টার পর লাহোরের জামান পার্কে আগামীকাল সকাল পর্যন্ত অভিযান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন লাহোর হাইকোর্ট।

জিও নিউজের খবরে বলা হয়েছে, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লে-অফ পর্বের ম্যাচ থাকায় লাহোর হাইকোর্টের নির্দেশের আগে পিটিআই প্রধানের বাসভবন থেকে পুলিশ পিছু হটতে শুরু করে।

পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নির্ধারিত ম্যাচ শেষ না হওয়া পর্যন্ত পুলিশ ইমরান খানের বাসভবনের দিকে যাবে না।

পিটিআইয়ের অফিসিয়াল টুইটারে শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশ প্রত্যাহারের পর পিটিআই প্রধান মাস্ক পরে তার বাসভবন থেকে বেরিয়ে পিটিআই কর্মীদের সঙ্গে দেখা করেন।

এর আগে, পিটিআই চেয়ারম্যানকে গ্রেপ্তারে পুলিশের ব্যর্থতার পর আদালতের আদেশ বাস্তবায়নে বিপুল সংখ্যক পাঞ্জাব রেঞ্জার্স ইমরান খানের জামান পার্কের বাসভবনে যান। পিটিআই কর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ ওই এলাকায় কাঁদানে গ্যাস নিক্ষেপ করার পর এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্র জিও নিউজকে জানিয়েছে, গতকাল থেকে চলমান সংঘর্ষে কমপক্ষে ৫৪ জন পুলিশ সদস্য এবং ৮ জন নাগরিক আহত হয়েছেন।

ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টার সময় পিটিআই সমর্থকরা রাতভর পুলিশের সঙ্গে বারবার সংঘর্ষে জড়িয়ে পড়ে। আইনশৃঙ্খলা বাহিনী কয়েকজন পিটিআই কর্মীকে গ্রেপ্তারও করেছে।

পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, জামান পার্কের যাওয়া পুলিশ সদস্যরা নিরস্ত্র এবং পিটিআই প্রধান দেশে গৃহযুদ্ধ চান। তাকে গ্রেপ্তারের সঙ্গে সরকারের কোনো সম্পর্ক নেই।

Comments