পিটিআই নেতা শিরিন মাজারি ও ইয়াসমিন রশিদ গ্রেপ্তার

ইমরান খান ছাড়া বাকি নেতাদের মেইনটেন্যান্স অব পাবলিক অর্ডার (এমপিও)-এর ৩ নম্বর ধারায় গ্রেপ্তার করা হয়েছে।
পিটিআই নেতা শিরিন মাজারি ও ইয়াসমিন রশিদ গ্রেপ্তার
ছবি: ডন

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতাদের গ্রেপ্তার অব্যাহত রয়েছে। ইসলামাবাদ এবং লাহোরে অভিযান চালিয়ে দলটির সিনিয়র নেতা ড. শিরিন মাজারি ও ড. ইয়াসমিন রশিদকে  গ্রেপ্তার করেছে পুলিশ।

কর্মকর্তাদের বরাত দিয়ে পাকিস্তানের জিও নিউজ জানিয়েছে, আজ শুক্রবার ভোরে ইসলামাবাদ পুলিশ শিরিন মাজারির বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। 

ইমরান খান, আসাদ উমর, ফাওয়াদ চৌধুরী, শাহ মেহমুদ কুরেশি, আলি মোহাম্মদ খান এবং সিনেটর এজাজ চৌধুরীসহ পিটিআইয়ের একাধিক নেতাকে গ্রেপ্তারের পর এবার গ্রেপ্তার করা হয়েছে শিরিন মাজারিকে।

ইমরান খান ছাড়া এই সব নেতাদের মেইনটেন্যান্স অব পাবলিক অর্ডার (এমপিও)-এর ৩ নম্বর ধারায় গ্রেপ্তার করা হয়েছে।

পিটিআইয়ের এক বিবৃতি অনুসারে, পাঞ্জাবের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. ইয়াসমিন রশিদকেও গ্রেপ্তার করা হয়েছে।

গত মঙ্গলবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়। ইমরান খানকে গ্রেপ্তারের পরপরই লাহোরে ক্যান্টনমেন্টের ভেতরে প্রবেশ করে হামলা, ভাঙচুর ও আগুন দেয় পিটিআই সমর্থকরা, প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে পাকিস্তান। মোবাইল ইন্টারনেট ব্যবহার বন্ধ করে দেওয়া হয়েছে, টুইটার, ফেসবুক ও ইউটিউবের মতো সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করা যাচ্ছে না। বুধবার থেকে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রমও ব্যাহত হয়েছে।

Comments