ইমরান খানকে আজ ইসলামাবাদ হাইকোর্টে নেওয়া হচ্ছে 

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে আল-কাদির ট্রাস্ট মামলায় আজ শুক্রবার সকাল ১১টায় ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) নেওয়া হবে।
ছবি: ডন

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ইমরান খানকে গ্রেপ্তারের বিষয়টিকে 'অবৈধ এবং বেআইনি' অ্যাখ্যা দেওয়ার পর দিন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে আল-কাদির ট্রাস্ট মামলায় আজ শুক্রবার সকাল ১১টায় ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) নেওয়া হবে।

পাকিস্তানের গণমাধ্যম ডন জানিয়েছে, গত মঙ্গলবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়। 

যে মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে, তাতে বলা হয়েছে, ইমরান এবং তার স্ত্রী অবৈধভাবে বিপুল পরিমাণ অর্থ ও সম্পত্তি অর্জন করেছেন।

দ্রুত মুক্তির জন্য উচ্চ আদালতের দারস্থ হন পিটিআই প্রধান। তবে আদালত তার গ্রেপ্তারকে বৈধ বলে ঘোষণা করলে পরে তিনি সুপ্রিম কোর্টে যান।

ইমরান খানকে গ্রেপ্তারের পরপরই লাহোরে ক্যান্টনমেন্টের ভেতরে প্রবেশ করে হামলা, ভাঙচুর ও আগুন দেয় পিটিআই সমর্থকরা, প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে পাকিস্তান। মোবাইল ইন্টারনেট ব্যবহার বন্ধ করে দেওয়া হয়েছে, টুইটার, ফেসবুক ও ইউটিউবের মতো সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করা যাচ্ছে না। বুধবার থেকে সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রমও ব্যাহত হয়েছে।

 

Comments